বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
Led03অর্থনীতি

ফ্যাক্টরি বন্ধ করে রাজপথে নয়, আলোচনায় বসে সমাধান করতে চাই: মোহাম্মদ হাতেম

লাইভ নারায়ণগঞ্জ: বিকেএমইএ’র সভাপতি মোহাম্মদ হাতেম বলেছেন, শ্রমিকদের যেকোন ন্যায্য দাবি বিকেএমইএ ও বিজিএমইএ সর্বদা সমাধান করায় সচেষ্ট থাকি, শ্রমিক নেতৃবৃন্দ এবং সরকারকে সাথে নিয়ে। এবারও শ্রমিকদের ন্যায্য দাবি আমরা সমাধান করব। এতে কোন ব্যক্তই ঘটেনি এবং ঘটবেও না। তবে অযৌক্তিক কোন দাবি এবং ফ্যাক্টরি বন্ধ করে রাজপথে কোন দাবি হবে না। ফ্যাক্টরির ভেতরে আলোচনায় বসে আমরা এর সমাধান করতে চাই। এক্ষেত্রে শ্রমিক নেতৃবৃন্দরা আপনারা আমাদের পাশে থাকেন।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে চাষাঢ়ায় অবস্থিত বিকেএমইএ’র কার্যালয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এইসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমরা আবার কিছু কিছু স্থানে দেখছি একটি দাবি মানা হলে আরও কয়েকটি দাবি নিয়ে আসছে। অনেকগুলো দাবি আবার অযৌক্তিক। তাই শ্রমিক নেতাদের বলবো, আপনারা শ্রমিকদের বোঝান। বিদেশিদের হাতে আমাদের এই দেশের ব্যবসাটা যাতে চলে না যায়। আশির দশকে শ্রীলঙ্কায় এমন অসন্তোষ ছিলো বলেই বাংলাদেশে এই পোষাক শিল্পটি আসে। এখন যদি এখানে অসন্তোষ লাগিয়ে রাখা যায় তাহলে লাভবান কারা হবে এটা আপনারাই বুঝতে পারেন।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের সচিব এইচ এম সফিকুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলে- শিল্প পুলিশ সদর দপ্তরের ডিআইজি মো. সিবগাত উল্লাহ, নারায়ণগঞ্জ শিল্প পুলিশ-৪ এর অতিরিক্ত ডিআইজি মো. আসাদুজ্জামান, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক, জেলা পুলিশ সুপার প্রত্যুষ কুমার মজুমদার, নারায়ণগঞ্জ জেলার সেনাবাহীনির কমান্ডিং অফিসার লেফটেনেল কর্নেল আতিক ও বিজিএমইএ’র সভাপতি খন্দকার রফিকুল ইসলাম।

এসময় শ্রমিক প্রতিনিধি হিসেবে- বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি শ্রমিক নেতা এড. মাহবুবুর রহমান ইসমাইল, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলাম, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কেন্দ্রীয় কমিটির সভাপতি এডভোকেট মন্টু ঘোষ, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ।

এসময় আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি ও মডেল গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর মাসুদুজ্জামান মাসুদ, বিজিএমইএ’র সাবেক সভাপতি ও বিএনপি নেতা কাজী মনিরুজ্জামান প্রমুখ। এছাড়াও এই আলোচনায় অংশ নেয় নারায়ণগঞ্জের বিভিন্ন কারখানার মালিকবৃন্দ।

RSS
Follow by Email