শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪
জেলাজুড়েবন্দর

বন্দরে আলোকিত সমাজের বৃক্ষরোপন কর্মসূচি

লাইভ নারায়ণগঞ্জ: বন্দরে আলোকিত সমাজের বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে বন্দরের নবীগঞ্জ কামালউদ্দীনের মোড় এ কর্মসূচি পালন করা হয়।

বৃক্ষ রোপন কর্মসূচিতে উপস্থিত ছিলেন সম্মানিত অতিথি দৈনিক বিজয়ের সম্পাদক সাব্বির আহমেদ সেন্টু, নারায়ণগঞ্জ জেলা সাহিত্য ফাউন্ডেশনের সভাপতি ইকবাল হোসেন রোমেছ, সাংবাদিক বিল্লাল হোসেন, সাংবাদিক সাইফুল ইসলাম, সাংবাদিক আকরাম হোসেন, শিক্ষক আসিফ হাসান শুভ আহমেদ, রাকিব হাসান ,ওমর ফারুক প্রমূখ।

এ সময় বাংলাবাজার পত্রিকার জেলা প্রতিনিধি সাংবাদিক ইউসুফ আলী প্রধান বলেন, হাদিসে বর্নিত আছে কোনো ব্যক্তি বৃক্ষরোপণ করে তা ফলদার হওয়া পর্যন্ত তার পরিচর্যা ও সংরক্ষণে ধৈর্য ধারণ করে, তার প্রতিটি ফল যা নষ্ট হয়, তার বিনিময়ে আল্লাহ তাআলা তাকে সদকার নেকি দেবেন।

ছড়াকার কবি ও সম্পাদক সাব্বির আহমেদ সেন্টু বলেন, হাদিসে যদি কোনো মুসলমান একটি বৃক্ষ রোপণ করে অথবা কোনো শস্য উৎপাদন করে এবং তা থেকে কোনো মানুষ কিংবা পাখি অথবা পশু ভক্ষণ করে, তবে তা উৎপাদনকারীর জন্য সদকা (দান) স্বরূপ গণ্য হবে। গাছ আমাদের প্রকৃত বন্ধু তাই বেশি বেশি করে গাছ লাগানো প্রতিযোগিতা করা দরকার।

RSS
Follow by Email