বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
Led01ধর্মরাজনীতি

আমরা কারো দাদাগিরিকে মেনে নিবো না: মাওলানা মাসুম

লাইভ নারায়ণগঞ্জ: বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা এ.টি.এম মাসুম বলেছেন, আওয়ামী লীগের জন্মটাই হয়েছে ইসলাম বিদ্বেষের উপর। ইসলামকে নির্মূল করা। তারা ইসলামের বিরুদ্ধে অবস্থান নিয়েছে সেটাই গত ১৫ বছর মানুষের কাছে তুলে ধরেছে। তারা জামায়াতের নেতাকর্মীদের সাথে এমন আচারণ করেছে যেই আচারণ পশুও পশুর সাথে করতে পারেনা। তারা আমাদের নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে মিথ্যা বিচারপতি দিয়ে ফাঁসি দিয়েছে। এদেশের মানুষের কাছে তাদের অপকর্ম অতন্ত পরিস্কার।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকালে শহরের জেলা শিল্পাকলা একাডেমিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নারায়ণগঞ্জ মহানগরীর কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা মাসুম বলেন, ৫ আগষ্ট ছাত্র জনতার আন্দোলনের ঝড়ে আওয়ামী লীগ অপশক্তিকে বাংলাদেশ থেকে পালিয়ে যেতে হয়েছে। বাংলাদেশ শতকরা ৯২ ভাগ মুসলমানের দেশ। এখানে হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টানরাও আছে। তারা আলাদা কোন নাগরিক নয় তারাও বাংলাদেশের নাগরিক। এখানে তারাও জন্ম নিয়েছেন। আমরা মুসলমানরা তাদেরকে সমান অধিকার দিয়ে সম্মলিতভাবে মিলেমিশে এদেশে বসবাস করতে চাই। আমরা কারো দাদাগিরিকে মেনে নিবো না। কারো পরিকল্পনা আমরা এখানে বাস্তবায়ন হতে দিবো না।

তিনি বলেন, ২০২৪ সালের ৫ আগষ্টের আগ পর্যন্ত তারা পহেলা আগষ্ট বলেনি, দোসরা আগষ্ট বলেনি। তারা বলেছিল ৩২ জুলাই ৩৩ জুলাই। এ আন্দোলন যখন দমন করা যাচ্ছিল না তখন ট্রাম্প কার্ড হিসেবে তারা জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্র শিবিরকে নিষিদ্ধের ঘোষণা দিল। শেখ হাসিনা গত সাড়ে ১৫ বছর আমাদের কোন উপকার করতে পারেননি। তবে ১ আগষ্ট আমাদের আপনি উপকার করে দিয়ে গেছেন। মানুষ বুঝতে পারল জামায়াত ও শিবিরকে ঘোষণার মধ্য দিয়ে এই আন্দোলনের নেতৃত্ব দেয়া হয়েছে বলে আপনি জামায়াত ও শিবিরকে জনগণের কাছে পৌঁছে দিয়ে গেলেন। আপনি আদর্শিক দিক থেকে পরাজিত হয়েছেন, নৈতিক ভাবেও পরাজিত হয়েছেন।

মাসুম বলেন, এই সংস্কার এ দেশের ছাত্র জনতা চায়। এই সুন্দর রাষ্ট্র গড়তে সততা দরকার, দেশপ্রেম দরকার, দক্ষতা দরকার। অন্য দলগুলোকে এটা প্রমাণ করতে হবে, আর জামায়াতে ইসলামী তা ইতোমধ্যে জনগণের কাছে প্রমাণ করেছে।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্ম পরিষদ ও নারায়ণগঞ্জ মহানগরীর আমীরের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্ম পরিষদের সদস্য মাওলানা মাঈনুদ্দিন আহমেদ, ঢাকা দক্ষিনের আমীর মাওলানা দেলোয়ার হোসাইন, নারায়ণগঞ্জ জেলার আমীর মমিনুল হক সরকার, মহানগরী সেক্রেটারি ইঞ্জিনিয়ার মানয়োর হোসাইন,সহ সেক্রেটারি জামাল হোসাইন, কর্ম পরিষদের সদস্য হাফেজ নাসির উদ্দিন, নরিসিংদী জেলা আমীর মাওলানা মোসলেহ উদ্দিন, ইসলামী এডুকেশন সোসাইটির পরিচালক প্রিন্সিপাল ড. ইকবাল হোসাইন ভূইয়া,মহানগরী নায়েবে আমীর মাওলানা আব্দুল কাইয়ূম,জেলা সেক্রেটারি জাকির হোসাইন, মহানগরী শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি হাফেজ আবদুল মোমিন, ছাত্রশিবির মহানগরীর সভাপতি আসাদুজ্জামান রাকিব, সেক্রেটারি ইসমাঈল হোসাইন, মহানগর কর্ম পরিষদের সদস্য, থানা আমির, থানা সেক্রেটারী বৃন্দ।

RSS
Follow by Email