শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪
গণমাধ্যম

সাংবাদিক রবিনের বিরুদ্ধে আনিত অভিযোগের তদন্ত প্রতিবেদন জমা

প্রেস বিজ্ঞপ্তি: নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি, মানবজমিনের স্টাফ রিপোর্টার ও এনটিভির বিল্লাল হোসেন রবিনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির আনিত অভিযোগের তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়েছে। প্রতিবেদনে অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়েছে বলে জানিয়েছেন প্রেস ক্লাবের তদন্ত কমিটি।

বুধবার (১১ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ প্রেসক্লাবের প্রেরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, নারায়ণগঞ্জ প্রেসক্লাবেরসহ-সভাপতি, মানবজমিনের স্টাফ রিপোর্টার ও এনটিভির জেলা প্রতিনিধি বিল্লাল হোসেন রবিনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির আনিত অভিযোগের ভিত্তিতে গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি তাঁদের প্রতিবেদন জমা দিয়েছেন। তদন্তকালে উভয় পক্ষকে তিন দিনের মধ্যে তাঁদের স্বপক্ষে তথ্য-উপাত্ত ও প্রমাণাদি উপস্থাপনের জন্য চিঠি প্রদান করা হয়। বিল্লাল হোসেন রবিন নির্দিষ্ট সময়ে তাঁর ব্যাখ্যা ও তথ্য উপাত্ত প্রদান করেন কিন্তু সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক তাঁদের পক্ষ থেকে তথ্য-উপাত্ত ও প্রমাণাদি প্রেরণে ব্যর্থ হন এবং তাঁরা বর্ধিত সময়ও প্রার্থনা করেননি।

তদন্ত প্রতিবেদন বিষয়ে আজ ১১ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় তদন্ত প্রতিবেদন নিয়ে বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত হয়, বিল্লাল হোসেন রবিনের বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত বলে প্রমাণিত হয়। যার ফলশ্রুতিতে সভায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের পক্ষ থেকে সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সভাপতি মাজেদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ইকবাল হোসেন এর আনিত বায়বীয় অভিযোগ সম্পর্কে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়। সভায় ভবিষ্যতে কোনো সাংবাদিকের বিরুদ্ধে এ ধরনের মিথ্যা অভিযোগ প্রদান থেকে বিরত থাকার জন্য সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদককে সতর্ক থাকার আহবান জানানো হয়। অন্যথায় নারায়ণগঞ্জ প্রেসক্লাব ভবিষ্যতে এ ধরনের মিথ্যা অভিযোগকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করতে বাধ্য হবে।

RSS
Follow by Email