বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসদর

শেখ হাসিনাকে এনে বিচারের মুখোমুখি করতে হবে: মায়া

লাইভ নারায়ণগঞ্জ: জেলা মহিলা দলের সভাপতি রহিমা শরীফ মায়া বলেন, খালেদা জিয়া পালাননি। শেখ হাসিনা ভারতে পালিয়ে গেছে। ভারতকে বলতে চাই। শেখ হাসিনাকে অবশ্যই ফেরত দিতে হবে। তাকে ফেরত এনে বিচারের মুখোমুখি করতে হবে। বিএনপি তিনবার ক্ষমতায় ছিল। আমাদের ক্ষমতার লোভ নেই। আমরা জনগণের সমর্থন নিয়েই ক্ষমতায় যেতে চাই। জিয়াউর রহমান বলেছিলেন জনগণ সকল ক্ষমতার উৎস। বিএনপি সেই আদর্শকেই লালন করেছে। বিএনপি চেয়ারপারসন বলেছিলেন দেশ বাঁচাও মানুষ বাঁচাও। আজ ছাত্র জনতা এই দেশকে বাঁচিয়েছে। দেশনায়ক তারেক রহমান বলে দিয়েছে এদেশে দখলের রাজনীতি আর কেউ করতে পারবে না। তারেক রহমান তাকে ভালবেসে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির দায়িত্ব দেয়া হয়েছে। তার ওপর যারা হামলা করেছে তাদের ধিক্কার জানাই। বহিষ্কৃতদের এত ক্ষমতা থাকলে কেন্দ্রে যান, বহিষ্কারাদেশ প্রত্যাহার করিয়ে রাজপথে আসুন। কে আপনাদের বাধা দিয়েছে।

সোমবার (৯ সেপ্টেম্বর) মহিলা দলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সুস্থ্যতা, আরাফাত রহমান কোকার রুহের মাগফিরাত ও আবু আল ইউসুফ খান টিপুর সুস্থ্যতা কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন মায়া।

মায়া আরও বলেন, আপনারা জানেন দেশ সতেরো বছর এই স্বৈরাচার তার স্বৈরাচারী কায়দায় এ দেশ পরিচালনা করেছে। খালেদা জিয়াকে জেলে নিয়ে তাকে তিলে তিলে শেষ করে দেয়ার চেষ্টা করেছে তারা। আজ আমাদের মা স্বাধীন, তিনি দেখেছেন স্বৈরাচারী হাসিনা ক্ষমতা ছেড়ে একদিনও থাকতে পারেনি দেশে। অথচ দেশনেত্রী বেগম খালেদা জিয়া এ দেশ ছেড়ে কোথাও যাননি। এক সন্তান বিদেশে, আরেক সন্তানের মৃত্যুতেও বুকে পাথর বেধে আমাদের জন্য তিনি রয়ে গেছেন। আমরা মানুষকে গণতন্ত্র ফিরিয়ে দেয়ার জন্য আন্দোলন করেছি। আমাদের আন্দোলন চলবে। আমাদের সামনে আরও দুর্গম পথ পাড়ি দিতে হবে। জনগণ আমাদের ভোট দিলে আমরা রাষ্ট্রীয় ক্ষমতায় যাবো। তবে তার আগে যেই অপশক্তিরা আমাদের পাশে এসে আমাদের বিতর্কিত করছে তাদের প্রতিহত করতে হবে। টিপু ভাই নব্বইয়ের স্বৈরাচার বিরোধী আন্দোলন থেকে শুরু করে আজকের পর্যায়ে এসেছে।

অনুষ্ঠানের মহানগর মহিলা দলের সভানেত্রী দিলারা মাসুদ ময়না সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জেলা মহিলা দলের সহ— সভাপতি জিসান সুরাইয়া, রূপগঞ্জ থানা সভাপতি হাওয়া বেগম, কাঞ্চণ পৌর মহিলা দলের সভাপতি আছমা আলম, রূপগঞ্জ ইউনিয়ন মহিলা দলের সভাপতি জাহানারা, কাশিপুর ইউনিয়ন মহিলা দলের সাজেদা, তাসলিমা বেগম, রাবেয়া ফাতেমা, মহানগর মহিলা দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদিকা নাহার সুলতানা, ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক দিপালি আক্তার, রূপগঞ্জের সভানেত্রী হাওয়া, কাঞ্চন পৌর মহিলাদলের আসমা আলম, ১নং ওয়ার্ড সভাপতি রুমা আক্তার, রূপগঞ্জ সদর ইউনিয়ন মহিলা দলের সভাপতি শাহিদা আক্তার, সহ—সভাপতি জাহানারা বেগম প্রমুখ।

মহানগর মহিলা দলের সভাপতি দিলারা মাসুদ ময়না বলেছেন, বিএনপিকে সবচেয়ে বেশি ভোট দেয় মহিলারা। সুতরাং আমরা দুর্বল না। আমাদের দলকে শক্তিশালী করতে হবে। আমরা যেন পর্দা রেখে ভদ্রতার সাথে দেশের জন্য কাজ করতে পারি, এটাই আমাদের উদ্দে্যশ্য। শত্রুরা আমাদের পায়ে পায়ে ঘুরছে। আমাদের সবসময় সতর্ক থাকতে হবে। বিএনপিকে কলঙ্ক দেয়া হয় জামাতের সাথে মিলিয়ে। জামাত আল্লাহ রাসূলের কথা বলে, আমরাও তো আল্লাহ রাসূলের কথা বলি। আমাদের মা বোনেরা এতদিন বাইরে বের হতে পারত না। আজ আমরা চেষ্টা করেছি তাদের বাইরে নিয়ে আসতে। এখানে আমাদের খালা, চাচীরাও আছেন। আমরা তাদের সাথে জুড়ে নিতে চাই। আপনারা ভাবতে পারেন মহিলা দল করি আমরা হয়ত দুর্বল। এটা ভুল।

তিনি আরও বলেন, আপনারা দেখেছেন আমাদের স্বামী সন্তান কীভাবে নির্যাতিত হয়েছে গত ষোল বছর। দেশে যখন নির্বাচনের পরিবেশ ফিরতে তখন মহিলাদলকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। আপনারা যারা মুরুব্বি আছেন আমাদের দিকনির্দেশনা দিয়ে সাহায্য করবেন। আমরা সবসময় আপনাদের পাশে থাকতে চাই।

RSS
Follow by Email