শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪
Led02জেলাজুড়েরাজনীতিসদর

পুলিশের একটি পরিশুদ্ধ রূপ দেখতে চাই: রফিউর রাব্বি

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের উপদেষ্টা ও সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি বলেন, প্রশাসনের একটি বাহিনী হচ্ছে পুলিশ, শেখ হাসিনা সরকার থাকাকালীন অবস্থায় এই বাহিনীকে কুলুষিত করা হয়েছে। জনগণের বিরুদ্ধে দাঁড়ানোর কারণে পুলিশ বাহিনী একটি নিকৃষ্ট বাহিনী হিসেবে পরিচিতি পেয়েছে। এটা হলো শাসন গোষ্ঠীর ইচ্ছার প্রতিফলন। এ পুলিশ সদস্যরা আমাদেরই মতন গ্রাম থেকে শহর থেকে উঠে আসা আমাদেরই সজন। কিন্তু তাদেরকে কুলুষিত দূষিত করেছে শেখ হাসিনা। আমরা পুলিশের একটি পরিশুদ্ধ রূপ দেখতে চাই। পুলিশদের অন্য কোন দেশ থেকে আনতে পারব না তাই তাদেরকে আমাদের জন্য দেশের জন্যই গড়ে তুলতে হবে। এই কাজটাই সরকার করবে। এর বিরুদ্ধে প্রশাসনের শক্ত অবস্থান গ্রহণ করতে হবে। বিভিন্ন জায়গায় মাজারে আক্রমণ করা হয়েছে, গত শুক্রবারও একটি মাজারে হামলা চালানো হয়েছে। মাজারের আক্রমণের বিষিয়ে আমরা তীব্র নিন্দা জানাই। সমাজে বিভিন্ন ধর্মের বিশ্বাসী মানুষ রয়েছে, এমনকি ইসলামেও বিভিন্ন মতাদর্শী ব্যক্তির বিশ্বাসী মানুশ আছে। সবার নিজস্ব বিশ্বাস ও ধর্ম নিয়ে তাদের থাকতে দিতে হবে। এটা সরকারকে নিশ্চিত করতে হবে। একটি মত অন্য একটি মতকে টুকরি চেপে ধরবে একটি সভ্য দেশে এটা আমরা কখনোই আকাঙ্ক্ষা করি না।

রবিবার (৮ সেপ্টেম্বর) চাষাড়ার শহীদ মিনারে এক আলোক প্রজ্বলন কর্মসূচিতে এ কথা বলেন রফিউর রাব্বি। ত্বকী হত্যায় চিহ্নিত আসামিদের গ্রেফতারের দাবিতে এ সমাবেশের আয়োজন করে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট।

কর্মসূচিতে রফিউর রাব্বি আরও বলেন, যে সরকারে ক্ষমতায় এসেছে, তারাই জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। এক মাস হবে নতুন সরকার দায়িত্ব নিয়েছে। এক মাসেই যে অনেক কিছুর পরিবর্তন হবে এটা ভাবি না, কিন্তু ছাত্র জনতা যে স্বপ্নের দিকে তাকিয়ে আত্মত্যাগ করেছে তাদের স্বপ্নের দিকে শ্রদ্ধাশীল হতে হবে। বৈচিত্র নিয়ে আমাদের বাংলাদেশে আমরা বেঁচে থাকতে চাই টিকে থাকতে চাই। আমাদের ঐতিহ্য সস্কৃতি রক্ষায় যা যা করা দরকার আমরা করবো। আমরা মনে করি না সরকার পরিবর্তনের মধ্য দিয়ে আমাদের সংগ্রাম শেষ হয়ে গেছে। এটা বিশ্বের কোন দেশে হয়নি। স্বাধীনতার পরে সেই কাজটি হয়নি, সংস্কৃতি যদি পূর্ণ জাগরণ না করা যায়, মানুষের চিন্তা কে সংস্কৃতির মধ্য দিয়ে প্রতিফলিত যদি না করা যায় তাহলে আমরা আমাদের দেশকে আমাদের মতো করে পাব না। দেশটি সব সময় শাসকদের কবলে থাকবে।

তিনি আরও বলেন, আমরা ত্বকি, সাগর, রুনি তনু, হত্যার বিচার চাই। এছাড়া নারায়ণগঞ্জে চঞ্চল-মিঠুসহ যারা ওসমান পরিবারের কাছে হত্যা হয়েছে তাদের সকলের হত্যার বিচার চাই। সাত বছর আগে লিংক রোডের সাইরি আর শুভ্র প্রাণ হারিয়েছিল আমরা তার হত্যার বিচার চাই। এই বিচারের মধ্যে দিয়ে সরকার তার চরিত্রের প্রকাশ ঘটাবে। তাদের বিচার দেখে আমরা বুঝতে পারব এই সরকার জনবান্ধব বা আমাদের আকাঙ্ক্ষার সরকার কিনা। এসবের মধ্যে দিয়েই আমরা বুজবো সরকার কি জনগণ বান্ধব কিনা।

এসময় সংগঠনের সভাপতি এড. জিয়াউর ইসলাম কাজলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েলের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, খেলাঘর কেন্দ্রীয় কমিটির সহসভাপতি রথীন চক্রবর্তী, মন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব কবি সাংবাদিক হালিম আজাদ, দৈনিক খবরের পাতার সম্পাদক এড. মাহাবুবুর রহমান মাসুম, জেলা গণসংহতি আন্দোলনের সমন্বয়ক তরিকুল সুজন, ন্যাপের জেলা সাধারণ সম্পাদক এড. আওলাদ হোসেন প্রমুখ।

RSS
Follow by Email