বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
Led03জেলাজুড়েসদর

ছাত্র জনতার অর্জনকে আপনারা প্রশ্নবিদ্ধ করবেন না: তরিকুল সুজন

লাইভ নারায়ণগঞ্জ: গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলা‘র সমন্বয়ক তরিকুল সুজন বলেছেন, আজকে বাংলাদেশ ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ মহানগরের সংগঠক সাংবাদিক শাহরিয়ার শুভ্রর হত্যাকান্ডের সাত বছর হয়েছে। সাত বছর পেরিয়ে গেলেও এই সাত বছরে শুভ্র হত্যাকান্ডের বিচার হয়নি। বাংলাদেশে দীর্ঘ ১৭ বছর ধরে বিচারহীনতার এ সংস্কৃতি বজায় আছে। এই সংস্কৃতি বাংলাদেশের বিচার ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করে।

রবিবার (৮ সেপ্টেম্বর) চাষাড়ার শহীদ মিনারে এক কর্মসূচীতে এ কথা বলেন তিনি। ত্বকী হত্যায় চিহ্নিত আসামিদের গ্রেফতারের দাবিতে এ আলোক প্রজ্বলন কর্মসূচির আয়োজন করে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট।

সমাবেশে তরিকুল সুজন বলেন, ৫ তারিখের পর থেকে ছাত্র জনতার যে অর্জন, সেই অর্জনের মধ্য দিয়ে আজকে যদি ত্বকী, আশিক, চঞ্চল, মিঠু, শুভ্র হত্যাকান্ডের বিচার না হলে ছাত্র জনতার অর্জন প্রশ্নবিদ্ধ হয়। আমরা বিশ্বাস করি ছাত্র জনতার আন্দোলনে যে অন্তবর্তীকালীন সরকার গঠিত হয়েছে, তারা এ বিচার ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করবেন না। বিচারহীনতার যে সংস্তৃতি দীর্ঘ দিন ধরে যে বজায় ছিল, সেটাকে তারা ভাঙবেন। সেই সাথে অনতি বিলম্বে ত্বকী, আশিক, চঞ্চল, মিঠুসহ শুভ্র হত্যাকান্ডের বিচার হতে হবে। নারায়ণগঞ্জবাসী বিচার চাই। আমরা অন্তবর্তীকালীন সরকারের কাছে আহ্বান করি, অতিদ্রুত এ সমস্ত হত্যাকান্ডের বিচার করুন। এ বিচারের মধ্য দিয়ে ছাত্র জনতার যে অর্জন সেটাকে সম্মুনত রাখুন। ছাত্র জনতার অর্জনকে প্রশ্নবিদ্ধ করবেন না।

RSS
Follow by Email