বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
Led01জেলাজুড়ে

নারায়ণগঞ্জে এখনো জমা পড়েনি ৫৫টি আগ্নেয়াস্ত্র

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলায় রাজনৈতিক ব্যক্তিরা, সরকারি-বেসরকারি চাকরিজীবীদের কাছে জমাযোগ্য লাইসেন্সধারী আগ্নেয়াস্ত্রের পরিমাণ ১৯১টি। এসব অস্ত্র জমা দিতে নির্দেশনা জারি করার পর এ পর্যন্ত ১৩৬টি অস্ত্র জমা পড়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

নির্দিষ্ট সময়সীমা পর্যন্ত মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাত ১২টার মধ্যে আগ্নেয়াস্ত্র সংশ্লিষ্ট থানায় জমা দেওয়ার কথা থাকলেও এখনো ৫৫টি আগ্নেয়াস্ত্র জমা দেওয়া হয়নি।

যৌথ অভিযানের দ্বিতীয় দিন বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হামিদুর রহমান জানান, নারায়ণগঞ্জে জমাযোগ্য অস্ত্র ১৯১টি। এই পর্যন্ত ১৩৬টি অস্ত্র জমা দেওয়া হয়েছে। যারা নির্দিষ্ট সময়ের মধ্যে অস্ত্র জমা দেননি। যৌথ বাহিনীর অভিযানে অস্ত্র উদ্ধার করে তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দেওয়া হবে।

জানা গেছে, স্বাধীনতার পর থেকে এই পর্যন্ত নারায়ণগঞ্জে মোট ৮৭১টি অস্ত্রের লাইসেন্স প্রদান করা হয়েছে। ২০০৯ সালের পর জমাযোগ্য ১৯১টি অস্ত্রের লাইসেন্স প্রদান করা হয়।

গত ২৫ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত এক প্রজ্ঞাপনে বিগত ২০০৯ সালের ৬ জানুয়ারি থেকে ২০২৪ সালের ৫ আগস্ট পর্যন্ত বেসামরিক জনগণকে দেওয়া আগ্নেয়াস্ত্রের লাইসেন্স স্থগিত করে ৩ সেপ্টেম্বরের মধ্যে গোলাবারুদসহ আগ্নেয়াস্ত্র সংশ্লিষ্ট থানায় জমা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়।

নির্দেশনা অনুযায়ী ৩ সেপ্টেম্বরের মধ্যে নির্ধারিত স্থানে আগ্নেয়াস্ত্র জমা না করলে তা অবৈধ অস্ত্র হিসেবে গণ্য হবে। তাছাড়াও কোনো ব্যক্তির কাছে পুলিশের লুণ্ঠিত অস্ত্র ও গোলাবারুদ রক্ষিত থাকলে ৩ সেপ্টেম্বরের মধ্যে থানায় জমা দেওয়ার জন্য অনুরোধ করেছে পুলিশ হেডকোয়ার্টার্স। অস্ত্র জমা নেওয়ার পাশাপাশি বিভিন্ন থানায় বৈধ অস্ত্র ব্যবহারকারীদের হালনাগাদ হওয়া তালিকা সংগ্রহ করা হচ্ছে।

RSS
Follow by Email