বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
Led04অর্থনীতিজেলাজুড়ে

ঘোষণার সাথেই না.গঞ্জে বেড়েছে এলপিজির দাম

লাইভ নারায়ণগঞ্জ: ভোক্তাপর্যায়ে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম ১২ কেজিতে ৪৪ টাকা বাড়ানো হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। সোমবার (২ সেপ্টেম্বর) বিকেলে বিইআরসি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাম ঘোষণা করেন সংস্থাটির চেয়ারম্যান জালাল আহমেদ।

এদিকে ঘোষণার পর থেকেই না.গঞ্জেও বেড়েছে এলপিজি গ্যাসের সিলিন্ডারের দাম। তবে ৪৪ টাকা নয়, কিছু কিছু কম্পানির এলপিজি সিলিন্ডার ভোক্তাদের হাত পর্যন্ত যেতে বেড়েছে ৭০ থেকে ১২০ টাকা পর্যন্ত। ১২ কেজির সিলিন্ডারে এখন গুনতে হচ্ছে ১৫৫০ টাকা। তবে প্লাস্টিকের সিলিন্ডারের দাম আরও বেশি বলে জানিয়েছেন তারা।

নগরীর কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট সংলগ্ন তানভীর এন্টারপ্রাইজের কর্মী বলেন, ‘সরকার বাড়াইসে ৪৪ টাকা, কিন্তু কোম্পানি থেকে ডিস্ট্রিবিউটর, সেখান থেকে আমাব আমাদর কাছে এই আনতে আনতে দাম আরও বাড়ে। সাধারণত ডিস্ট্রিবিউটরই বোতল প্রতি দাম বাড়ায় ৩০ টাকা।

আরেক ব্যবসায়ি জানায়, ১২ কেজির সিলিন্ডারের দাম এখন ১৫৫০ টাকা আর ১৫ কেজির সিলিন্ডারের দাম ১৯৫০ থেকে প্রায় ২০০০ টাকা পর্যন্ত আছে। নামিদামি সিলিন্ডারের দাম বরাবর একটু বেশি থাকে যেমন বসুন্ধরা, টোটালসহ আর কিছু।

প্রসঙ্গত, এর আগে টানা তিন মাস কমার পর ১২ কেজি সিলিন্ডারে গত দুই মাসে (জুলাই ও আগস্ট) দাম বেড়েছিল। এর মধ্যে জুলাইয়ে বেড়েছিল ৩ টাকা, আগস্টে ১১ টাকা। ঘোষিত নতুন দর সোমবার সন্ধ্যা ছয়টা থেকে কার্যকর হবে। এবং সরকারি দর অনুযায়ি সেপ্টেম্বরের জন্য প্রতি ১২ কেজির সিলিন্ডারের দর নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৪২১ টাকা। গত আগস্টে দাম ছিল ১ হাজার ৩৭৭ টাকা।

RSS
Follow by Email