বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
আদালতজেলাজুড়ে

ডেপুটি অ্যাটর্নি জেনারেল হলেন না.গঞ্জের ব্যারিস্টার মে‌হে‌দী হাসান

লাইভ নারায়ণগঞ্জ: বাংলাদেশের ডেপুটি অ্যাটর্নি (ডিএজি) পদে নিয়োগ পেয়েছেন নারায়ণগঞ্জের কৃতি সন্তান বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মে‌হে‌দী হাসান।

বুধবার (২৮ আগস্ট) মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে তাঁকে এই পদে নিয়োগ দিয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের সলিসিটর কার্যালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। মহামান্য রাষ্ট্রপতি বাংলাদেশ ল’ অফিসার অর্ডার ১৯৭২ এর ৩(১) অনুচ্ছেদের ক্ষমতা বলে এই আদেশ দেন।

বিগত ২০১৮-২০১৯ সালে এক্সিকিউটিভ মেম্বার হিসেবে সু‌প্রিম কোর্ট বা‌রে নির্বাচিত হ‌য়ে দা‌য়িত্ব পালন ক‌রেন ব্যারিস্টার মে‌হে‌দী হাসান। বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, সুপ্রিম কোর্ট ইউনিটের মানবাধিকার বিষয়ক সম্পাদকের দা‌য়িত্বে ছিলেন। বর্তমানে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকের দা‌য়ি‌ত্বে আছেন।

তিনি নারায়ণগঞ্জ হাই স্কুল থেকে এসএসসি ও ঢাকা কমার্স ক‌লেজ থে‌কে এইচএসসি পাশ করেন। অতঃপর ইউনিভার্সিটি অফ লন্ডন থেকে এলএলবি (অনার্স) ও ইউনিভার্সিটি অফ নর্থউমব্রিয়া থাকে এলএলএম ডিগ্রি অর্জন করেন। পরব‌র্তিতে ২০০৬ সালে দি অনারেবল সোসাইটি অফ লিংকন্স ইন থে‌কে বার এট ল ডি‌গ্রি লাভ ক‌রেন।

RSS
Follow by Email