বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসিদ্ধিরগঞ্জ

সিদ্ধিরগঞ্জে মাও. গাজী আতাউর ‘দেশ গঠনে ওলামাদের অগ্রণী ভূমিকায় দেখতে চাই’

লাইভ নারায়ণগঞ্জ: কেন্দ্রীয় ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেন, গণ বিপ্লবের মাধ্যমে আমরা আবারও দেশকে স্বাধীন করেছি; আর কাওকে স্বাধীনতার সুফল ভূলন্ঠিত করতে দিবো না। তাই দেশকে সঠিকভাবে গড়ে তুলতে ওলামায়ে কেরামকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

শুক্রবার (৩০ আগস্ট) সকাল ৯টায় সিদ্ধিরগঞ্জের গ্রিন গার্ডেনে জেলা ইসলামী আন্দোলন এক তৃণমূল প্রতিনিধি সম্মেলনের আয়োজন করে। এসময় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন এই যুগ্ম মহাসচিব। সম্মেলনে সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলনের জেলা শাখার ভাপতি মাওলানা মুহাম্মদ দ্বীন ইসলাম এবং অনুষ্ঠান পরিচালনা করেন সেক্রেটারি মুহাম্মদ জাহাঙ্গীর কবির।

প্রধান অতিথি মাওলানা গাজী আতাউর রহমান বক্তব্যে বলেন, ‘স্বাধীনতার ৫৩ বছর পর আবারও দেশ স্বাধীন করতো হলো। তার মানে দেশের পরিচালনায় যারা ছিলো তারা দেশের নাগরিক কর্তৃক নিয়োজিত ছিলো না। এটা দিবালোকের ন্যায় স্পষ্ট। কিন্তু শাসকগোষ্ঠি তা মেনে নিতে চায়নি। তারা জোর করে দেশ পরিচালনা করতে চেয়েছে৷ তাদের শোষণ, নিপীড়ন, জুলুম, অর্থ লুটপাট, খুন, গুম, ধর্ষণ, দখলদারিত্বে দেশ ছিল এক নরকের নর্দমা। গণ বিপ্লবের মাধ্যমে আমরা আবারও দেশকে স্বাধীন করেছি; আর কাওকে স্বাধীনতার সুফল ভূলন্ঠিত করতে দিবো না। তাই দেশকে সঠিকভাবে গড়ে তুলতে ওলামায়ে কেরামকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।’

সভাপতি তার বক্তব্যে বলেন, ‘ছাত্র জনতা ও গণ বিপ্লবের মাধ্যমে দেশে স্বৈরশাসকের পতনে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর ভূমিকা ছিলো অতুলনীয়। এখন আমাদের কাজ হলো পাড়া মহল্লায় আমাদের আরো ছড়িয়ে পড়তে হবে।’

এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা শাখার সহ—সভাপতি আলহাজ্ব মুহাম্মদ আব্দুর রশীদ, মাওলানা শফিকুল ইসলাম, আলহাজ্ব আমিন উদ্দিন, আমান উল্লাহ, ওমর ফারুক, ফারুক আহমেদ মুন্সী, মামুনুর রশীদ, মাওলানা মুহাম্মদ আব্দুর রশীদ, জেলা শ্রমিক আন্দোলন, যুব আন্দোলন, ছাত্র আন্দোলন, জাতীয় শিক্ষক ফোরাম, ওলামা মাশায়েখ এর নেতৃবৃন্দ।

RSS
Follow by Email