বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
Led02বন্দর

বন্দরের চাঁন মিয়ার বিরুদ্ধে জোরপূর্বক জমি দখলের অভিযোগ

লাইভ নারায়ণগঞ্জ: বন্দর উপজেলার ধামগড় ইউনিয়নের মনারবাড়ি এলাকায় অবস্থিত সদর উপজেলার বাসিন্দা ফাতেমা ইকবালের মালিকানাধীন জমি। যা গত দুই বছরের বেশি সময় যাবত ভাড়া নিয়ে একটি ইট ভাটা পরিচালনা করছেন স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. চাঁন মিয়া। চুক্তি মোতাবেক প্রথম বছরের ভাড়া পরিশোধ করলেও পরের বছরের ভাড়া পরিশোধ না করে উল্টো জোর পূর্বক জমি দখল করে ইটভাটা পরিচালনা করছেন মো. চান মিয়া, এমনটাই অভিযোগ করেছে জমির মালিক ফাতেমা ইকবালের ছেলে ইমরান হোসেন ফাহিম।

শুধু তাই নয়, জমি ছাড়ার জন্য আদালত থেকে লিগ্যাল নোটিশ পাঠানো হলেও, সেটি আমলে নেননি চান মিয়া বরং নানান হুমকি ধামকি দিচ্ছেন বলেও অভিযোগ করেন ভুক্তভুগি ইমরান হোসেন ফাহিম। এই সমস্যার সমাধানের জন্য প্রবাস থেকে তাকে আসতে হয়েছে বলেও জানান তিনি।

সারেজমিনে পরিদর্শন করলে, গণমাধ্যমকে লিগ্যাল নোটিশ ও চুক্তিপত্র প্রদর্শন করেন ভুক্তভুগি।

এসময় ইমরান হোসেন ফাহিম বলেন, চান মিয়া আঙ্কেলের সাথে আমার চুক্তিটা হয়েছিলো দুই বছরের। প্রথম বছরের টাকাটা আমাকে দেওয়া হয়েছে। কিন্তু পরের বছর যে ১০লাখ টাকা দেওয়ার কথা ছিলো, সেটা তিনি আমাকে এখনো দেন নাই। আমি তাকে অনেক বলার পরেও সে এই ইট ভাটা ছাড়বে না। জোরপূর্বক ভাবে তিনি এখানে থাকতে চায়। ওনাকে এটা ছাড়তে বলার পর থেকেই উনি আমাকে বিভিন্ন হুমকি-ধামকি দিতেছে। উনি স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। ওনাকে কোর্ট থেকে লিগ্যাল নোটিশ দেওয়ার পরে উনি বিভিন্ন লোক ধরতেছে। শামীম ওসমান, ওসমান পরিবারের বিভিন্ন ধরনের হুমকি দিতেছে। উনি আমাকে বলতেছে এসপি আমার, ডিসি আমার, তুমি পারলে কিছু করো। উনি বন্দরের প্রভাবশালী একজন আওয়ামী লীগ নেতা। যত ভাবে সম্ভব উনি আমাকে হয়রানি করতেছে।

তিনি বলেন, আমি এখনো কোন মামলা করি নাই। তবে বন্দরের চেয়ারম্যান সাহেবের নিকট বিচার দিয়েছিলাম। সে বলেছে এটা আপনারা নিজেদের মধ্যে সমাধান করে ফেলুন। সমাধান করতে না পারলে আমার কাছে আসবেন, আমি যতটুকু সম্ভব সুষ্ঠ বিচার করে দিবো। আমিতো তার কাছে আমার ভাটা ভাড়া দিয়েছি, তার কাছে তো আর বিক্রি করে দেই নাই। এখন আমি তাকে আর ভাড়া দিবো না। আমার কাছ থেকে ভাড়া নিতে হলে, আমার সাথে তার একটা সমাধানে আসতে হবে। এটা না করে যদি সে আমাকে বিভিন্ন নেতার ভয় দেখায়, এভাবে তো সম্ভব না। সে কোন সমাধান না করে, উল্টো আমাকে ক্ষমতার জোর দেখাচ্ছে।

তিনি আরও বলেন, আমি দুবাই থাকি। এটা আমার মায়ের জমি। এই সমস্যার সমাধানের জন্য আমি দুবাই থেকে চলে এসেছি। তার সাথে চুক্তির সময় শেষ হয়ে গেছে আজ এক মাস। আমি তাকে লিগ্যাল নোটিশও দিয়েছি। কিছুদিন আগে সে কিছু সাংবাদিক ডেকে এনে আমার নামে বিভিন্ন মিথ্যা অপবাদ দিয়েছে। আমি সরকার ও দেশবাসীর কাছে এর সুষ্ঠ বিচারের দাবি জানাচ্ছি।

এদিকে, বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেছেন অভিযুক্ত মো. চাঁন মিয়া।

RSS
Follow by Email