শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪
জেলাজুড়েসদর

সাংবাদিক রবিনের নামে হত্যা মামলা দেওয়ায় না.গঞ্জ প্রেস ক্লাবের নিন্দা ও ক্ষোভ

লাইভ নারায়ণগঞ্জ: দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার, এনটিভির জেলা প্রতিনিধি ও মানবাধিকার সংগঠন ‘অধিকার’ এর নারায়ণগঞ্জ সমন্বয়ক বিল্লাল হোসনে রবিনের নামে সিদ্ধিরগঞ্জের মাছ ব্যবসায়ি হত্যা মামলায় জড়ানোতে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে নারায়ণগঞ্জ প্রেস ক্লাব। সোমবার (১৯ আগস্ট) সন্ধায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের ব্যবস্থাপক মাসুম বিল্লাহের স্বাক্ষরিত এক বার্তায় এ নিন্দা প্রকাশ করা হয়।

বার্তায় জানানো হয়, ‘বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সিদ্ধিরগঞ্জে মিলন নামে এক মাছ ব্যবসায়ী নিহত হওয়ার ঘটনায় গত ১৮ আগস্ট রোববার রাতে সিদ্ধিরগঞ্জ থানায় ৬২ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করা হয়। মামলার বাদী নিহত মিলনের স্ত্রী শাহনাজ। ওই মামলায় বিল্লাল হোসেন রবিনের নাম জড়ানো হয়েছে। এই ঘটনার প্রতিবাদে আজ বিকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের এক জরুরী সভায় ক্ষোভ ও নিন্দা প্রকাশ করা হয়।

প্রেস ক্লাবের সভাপতি আরিফ আলম দীপুর সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরী সভায় বলা হয়, বিল্লাল হোসেন রবিন একজন স্বনামধন্য পেশাদার সাংবাদিক। তিনি দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার, এনটিভির জেলা প্রতিনিধি এবং মানবাধিকার সংগঠন ‘অধিকার’ এর নারায়ণগঞ্জ সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। এই মামলার মাধ্যমে বিল্লাল হোসেন রবিনকে হয়রানী করার জন্য হত্যা মামলায় রবিনকে জড়িয়েছেন অবিলম্বে ওই মামলা থেকে তার নাম প্রত্যাহার আহ্বান জানানো হয়।
সভায় আরও সিদ্ধান্ত হয় আগামীকাল মঙ্গলবার (২০ আগস্ট) নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের মাধ্যমে অন্তর্বতীর্কালীন সরকারের প্রধান উপদেষ্টা ও আইন উপদেষ্টা বরাবর এবং নারায়ণগঞ্জ পুলিশ সুপারের মাধ্যমে স্বরাষ্ট্র উপদেষ্টা বরাবর স্মারক লিপি দেয়া হবে। এবং নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের নেতৃত্বে জেলার সকল গণমাধ্যমকমীর্দের নিয়ে মানববন্ধনসহ কঠোর কর্মসূচি পালন করা হবে।’

RSS
Follow by Email