শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসদর

নানা দাবিতে নগরীতে বাসদের সমাবেশ ও মিছিল

লাইভ নারায়ণগঞ্জ: ছাত্র-জনতার অভ্যূত্থানে সকল হত্যার বিচার, লুণ্ঠন, দখলদারিত্ব, চাঁদাবাজি বন্ধসহ নানা দাবিতে নগরীতে সমাবেশ ও মিছিল করেছে জেলা বাসদ (বাংলাদেশের সমাজতান্ত্রিক দল)। শুক্রবার (১৬ আগস্ট) বিকাল ৫ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ সমাবেশ ও শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এসময় জেলা বাসদের আহ্বায়ক নিখিল দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ নারায়ণগঞ্জ জেলার সদস্যসচিব আবু নাঈম খান বিপ্লব, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, বাসদ জেলা কমিটির সদস্য এস এম কাদির।

নিখিল দাস বলেন, গত ৫ আগস্ট ২০২৪ ছাত্র—জনতার অভ্যূত্থানে স্বৈরাচারী হাসিনা সরকারের পতন হয়েছে। সরকারি হিসাবে ৫৮৬ জনের মৃত্যু ঘটেছে। এই অল্প সময়ে এত আত্মদান ইতিহাসে বিরল। এই হত্যাকাণ্ডের নির্দেশদাতা শেখ হাসিনাসহ সকল অপরাধীদের বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে বিচার করতে হবে। নিহতদের ক্ষতিপূরণ ও হাজার হাজার আহতদের সুচিকিৎসা, ক্ষতিপূরণ, পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে।

তিনি আরও বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এই বিজয়কে নস্যাৎ করার জন্য নারায়ণগঞ্জসহ সারাদেশে একদল দুষ্কৃতিকারী লুণ্ঠন, দখলবাজি, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড করতে থাকেন, কোনভাবেই গ্রহণ করা যায় না। নারায়ণগঞ্জের নয়ামাটিতে হোসিয়ারি মালিক টিংকু সাহা চাঁদাবাজদের হাতে নিহত হয়েছেন। সন্ত্রাস, দখল, চাঁদাবাজি বন্ধে প্রশাসনকে দ্রুত পদক্ষেপ নিতে হবে।

নেতৃবৃন্দ বলেন, ওসমান পরিবারের চাঁদাবাজির কারণে নারায়ণগঞ্জের সকল রুটের বাসভাড়া বেশি নির্ধারণ হয়। তখন মালিকরা বলেছিল আমাদের চাঁদা না দিতে হলে বাসভাড়া অনেক কমানো যায়। বর্তমানে সেই চাঁদাবাজরা পালিয়ে গেছে। ফলে অতি দ্রুত বাসভাড়া কমানোর জন্য প্রশাসনকে উদ্যোগ নিতে হবে। এছাড়া বাস সিণ্ডিকেটের কারসাজিতে নারায়ণগঞ্জ—ঢাকা রুটের ট্রেন সার্ভিসকে উন্নত করা যায়নি। অতি দ্রুত ট্রেন ও বগি সংখ্যা বাড়ানোসহ যাত্রীসেবা উন্নত করার দাবি জানান নেতৃবৃন্দ।

RSS
Follow by Email