বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
Led02জেলাজুড়েরাজনীতি

আইন হাতে নিবেন না, যে দলই করেন ছাড় পাবেন না: শিল্পপতি মাসুদুজ্জামান

লাইভ নারায়ণগঞ্জ: বিশিষ্ট শিল্পপতি মাসুদুজ্জামান বলেছেন, আমরা নারায়ণগঞ্জের মানুষ শান্তিপ্রিয় মানুষ। কোন রাজনৈতিক দল আসলো কোন রাজনৈতিক দল গেল সে বিভেদে কেউ যাবেন না। ছাত্র সমাজ আন্দোলন করে আজকের এই অবস্থান সৃষ্টি করেছে। যারা নিহত হয়েছেন তাদের রুহের মাগফেরাত কামনা করছি। যারা এই আন্দোলন করেছেন তাদেরকে আমি শ্রদ্ধা জানাই। তাদের এই উদ্যোগ মানুষ হাজার বছর মনে রাখবে। তাদের এ আন্দোলনকে বিভিন্ন উপায়ে কলুষিত করার চেষ্টা করা হচ্ছে। মিডিয়াতে সত্য মিথ্যা বিভিন্ন রকম খবর ছড়াচ্ছে। গুজবে কান দিয়েন না। এলাকায় শান্তিতে থাকেন, দখলদারিত্ব সন্ত্রাস বন্ধ করেন।

বৃহস্পতিবার (৮ আগস্ট) নগরীর বিভিন্ন এলাকায় পরিদর্শনকালে স্থানীয়দের উদ্দেশ্যে এ কথা বলেন তিনি।

 

স্থানীয়দের প্রতিশোধ পরায়ণ না হওয়ার আহ্বান জানিয়ে মাসুদুজ্জামান বলেন, কোন সরকারি কিংবা বেসরকারি প্রতিষ্ঠানে দখলদারিত্ব করবেন না। যে পরিবর্তনটা হবে তা রাজনৈতিক অঙ্গনের মাধ্যমে, প্রশাসনের মাধ্যমে ঘটবে। আপনাদের বলতে চাই আইন কেউ হাতে নেবেন না। কোন ধরনের বিদ্বেষ তৈরি কইরেন না। আমরা সকলেই বাংলাদেশী। হিন্দু মুসলমান খ্রিস্টান বলে কোন বিভেদ করবেন না। আপনারা সজাগ থাকুন এবং বিশৃঙ্খলা দেখলে সেনাবাহিনীকে ফোন করুন। মানুষের নিরাপত্তা ও শৃঙ্খলা ফিরিয়ে আনতে সেনাবাহিনী যথেষ্ট প্রভাব রাখছে। তাই সেনাবাহিনীকে ধন্যবাদ জানাই। আপনারাও ভলেন্টিয়ার হিসেবে এলাকা এলাকায় পাহারার ব্যবস্থা করুন। মা-বোনদের হেফাজত করুন। কিন্তু নিচ থেকে যদি আইন হাতে তুলে নেন তাহলে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হবে। যে দলেরই সদস্য হন না কেন একবিন্দু ছাড় দেওয়া হবে না।

 

তিনি বলেন, পুলিশকে দূরে সরিয়ে দিয়েন না। পুলিশ ছাড়া দেশ চলবে না। দেশের অবকাঠামোতে পুলিশ দরকার। তাদের কিছু ভুলভ্রান্তি আছে, আমাদেরও কিছু ভুলভ্রান্তি হয়েছে। সেনাবাহিনীর প্রধান বলেছেন যে পুলিশের দায়িত্বের জন্য তারা সজ্জিত নয়। তাই পুলিশের প্রতি কোনো বিদ্বেষ রাখবেন না। আমার এ কথাগুলো এলাকায় এলাকায় মানুষদের জানিয়ে দিবেন। শিল্পনগরীতে এখন অনেকেই ভয়ে দিন কাটাচ্ছেন। গার্মেন্টস মালিক হিসেবে আমি বলতে চাই, আমাদেরকে কষ্ট দিয়েন না। আমরা দেশের অর্থনীতির অংশ। আর ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করিয়েন না। আমাদের মধ্যে কিছু লোক প্রবেশ করে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেছে। আপনারা তাদের খুঁজে বের করে আইনের হাতে তুলে দেন।

 

তিনি আরো বলেন, আমি জানতে পারলাম মুক্তিযোদ্ধাদের কার্যালয় দখলের চিন্তাভাবনা কেউ কেউ করছেন। আপনাদের কাছে হাত জোড় করে বলতে চাই মুক্তিযোদ্ধাদের কেউ ভুল বুঝিয়েন না। কিছু কিছু জায়গায় মুক্তিযোদ্ধাদের দলীয় স্বার্থে ব্যবহার করা হয়েছে। তারা আমাদের গুরুজন, জাতির শ্রেষ্ঠ সন্তান। তাই মুরুব্বিদের কোন কষ্ট দিয়েন না। এখানে কোন বিশৃঙ্খলা করা যাবে না। উনাদেরকে কার্যালয়ে থাকতে দিন। এর ব্যত্যয় ঘটলে আপনি নিজের ক্ষতি করবেন।

RSS
Follow by Email