মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led03শিক্ষাসদর

চাকরি ছাড়লেন বিসিএস ক্যাডারের ৬ শিক্ষক, না.গঞ্জের একজন

লাইভ নারায়ণগঞ্জ: সম্প্রতি বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের ৬ কর্মকর্তা চাকরি ছেড়েছেন। বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে চাকরি হওয়ায় তারা ক্যাডার সার্ভিস ত্যাগ করেছেন বলে জানা গেছে। শিক্ষা মন্ত্রণালয়ের আলাদা আলাদা অফিস আদেশে এই তথ্য জানানো হয়।

সর্বশেষ, বৃহস্পতিবার (১১ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের এক অফিস আদেশে ময়মনসিংহের সরকারি টিচার্স ট্রেনিং কলেজের প্রভাষক আবু হানিফের চাকরি ছাড়ার বিষয়টি জানানো হয়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে প্রভাষক হিসেবে যোগদান করায় এই চাকরি ছেড়েছেন।

এর আগে, গত বুধবার (১০ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের আলাদা তিনটি (প্রথম, দ্বিতীয় ও তৃতীয় অফিস আদেশ) অফিস আদেশে ৪ কর্মকর্তার চাকরি ছাড়ার বিষয়টি জানানো হয়েছে। তারা হলেন, বরিশালের সরকারি ব্রজমোহন কলেজের সহকারী অধ্যাপক শিশির চন্দ্র পাইক, গোপালগঞ্জ টুঙ্গিপাড়ার সরকারি শেখ মুজিবুর রহমান কলেজের প্রভাষক খুরশীদ আলম, সাতক্ষীরা সরকারি কলেজের প্রভাষক ইদ্রিস আলী ও রাজবাড়ী সরকারি কলেজের প্রভাষক প্রিয়াংকা সাহা।

এরমধ্যে তিনজন বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগ দিয়েছেন। আর অপর একজন (খুরশীদ আলম) খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রভাষক হিসেবে যোগ দিয়েছেন।

এছাড়া ৩ জুলাই শিক্ষা মন্ত্রণালয়ের এক অফিস আদেশে নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের প্রভাষক মনিরুল ইসলামের চাকরি ছাড়ার বিষয়টি জানানো হয়। তিনিও বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগ দিয়েছেন।

RSS
Follow by Email