শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
Led03জেলাজুড়েরাজনীতিসদর

হকার প্রসঙ্গে সেলিম ওসমান ‘এখন আর কি করার আছে ’

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান বলেছেন, এতো কিছুর পরও এই বঙ্গবন্ধু সড়কে যদি হকাররা বসেই, তাহলে আর করার কি আছে? এই জায়গাতে আমার আর করার বাকি কি আছে?

বারবার মিটিং এবং হলিডে মার্কেটের ব্যবস্থা করে দেওয়ার পরও বঙ্গবন্ধু সড়কে হকার বসায় ক্ষুব্দ এমপি সেলিম ওসমান। শনিবার (২৩ মার্চ) হকারদের এরূপ আচারণে এক প্রতিক্রিয়ায় লাইভ নারায়ণগঞ্জকে এ কথা বলেন তিনি।

এমপি সেলিম ওসমান আরও বলেন, হকারদের সাথে কথা বলেই তাদের কথা মাথায় রেখে এই ব্যবস্থা করা হলো। হকারদের নিয়ে অনেক বড়-বড় পরিকল্পনা করা হয়েছিলো। সেই পরিকল্পনাগুলোর অবস্থা কি হবে? হকাররা যদি হরিডে মার্কেট পাওয়ার পরও শর্ত না মানে তাহলে এখন কি করার আছে?

প্রসঙ্গত, শুধু মাত্র ঈদকে সামনে রেখে রুজি-রুটির কথা চিন্তা করে হকারদের নির্দিষ্ট করে দেওয়া হলো হলিডে মার্কেট। শর্ত দেওয়া হয়েছিলো নগরীর নবাব সলিমুল্লাহ সড়কে বাদে অন্য কোথাও বসতে পারবে না তারা। অন্যদিকে শুধু মাত্র সপ্তাহের ছুটির দিনগুলোতে হলিডে মার্কেট বসানোর শর্ত দেয় সেলিম ওসমান। নানা আন্দোলন এবং আল্টিমেটামের পর শর্ত মেনে হকাররা বসতে রাজি হয়েছিলো নগরীর নবাব সলিমুল্লাহ সড়কে। তবে কিছু দিন গড়াতেই শর্তের কথা ভুলে গেছে তারা। বঙ্গবন্ধু সড়কের ডিআইটি, ২নং গেটসহ আশেপাশের এলাকায় ফুটপাত দখল করে আবারও চলছে বেচা কেনা। ঈদ যতো সামনে আসছে বঙ্গবন্ধু সড়কে হকার ততোই বাড়ছে। এতে ক্ষোভ প্রকাশ করেছে নগরবাসী। হকারদের প্রতি নমনীয়তা নয় শক্ত হাতে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে হবে বলে পরামর্শ সচেতন মহলের।

RSS
Follow by Email