মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led02জেলাজুড়েরাজনীতি

৩রা আগস্ট সহিংসতার বিরুদ্ধে শামীম ওসমানের জনসভা, চলছে ব্যাপক প্রস্তুতি

লাইভ নারায়ণগঞ্জ: কোটা আন্দোলনে সহিংসতার ঘটনায় নারায়ণগঞ্জে ব্যাপক ক্ষয়ক্ষতি ও প্রাণহাণির ঘটনা ঘটেছে। সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও স্থাপনায় ভাঙচুর, যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। সাংবাদিক, পুলিশসহ কয়েক শতাধিক আহত হয়েছেন। এসকল ঘটনায় জড়িতদের কঠিন বার্তা দিতে জনসভার ডাক দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের ১নং কার্যকরী সদস্য একেএম শামীম ওসমান। আগামী ৩রা আগস্ট (শনিবার) এ জনসভা অনুষ্ঠিত হবে।

শনিবার (২৭ জুলাই) মহানগর আওয়ামীলীগের আয়োজনে এক বিশেষ বর্ধিত সভায় এ ঘোষণা দেন এমপি শামীম ওসমান। সভায় তিনি বলেন, সেদিন হামলা নারায়ণগঞ্জ যত ক্ষতি হয়েছে আমরা আওয়ামী লীগরা তেমন কিছু করতে পারিনি। সব থেকে বড় শক্তি আল্লাহতালা তার পর হলো জনশক্তি। এখানে যারা আছেন তারা যদি আমাকে কথা দেন যা আপনারা থাকবেন তাহলে আমরা সারা নারায়ণগঞ্জে একটি বড় কালো পতাকার মিছিল করবো। আগস্ট মাস শোকের মাস, এই শক্তি আমাদের শক্তিতে রূপান্তর করতে হবে। কালো পতাকা হাতে এখানের নেতৃবৃন্দ না যে যার এলাকায় টহল দেবে। আমি কসম করে বলতেছি বর্তমানে যে পরিস্থিতি, সেটাকে হালকা ভাবে নিয়েন না, বাঁচবেন না। ঘরের বউ বাচ্চাকে রক্ষা করতে পারবেন না। আপনি যত বড়ই নেতা হোন না কেন ওরা আধা ঘন্টা সময় নেবে। সবকিছু নষ্ট করে ফেলবে। ওরা ৭১ ও এটা করেছিল এখনো করবে। তাই অনুরোধ করবো কেউ এখন আর সময়টাকে হালকা ভাবে নিয়েন না। আগামী তেশরা আগস্ট শনিবার আমরা একটি বড় জনসভা করব। সারা নারায়ণগঞ্জ প্রদক্ষিণ করব কালো পতাকা হাতে।’

এরই মধ্যে জনসভাকে সামনে রেখে নেওয়া হচ্ছে ব্যাপক প্রস্তুতি। জেলার বিভিন্ন ইউনিট কমিটির নেতাকর্মীদের সাথে যোগাযোগ করে জনসভার জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা লাইভ নারায়ণগঞ্জকে বলেন, ৩রা আগস্ট সমাবেশের জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি। এর জন্য আমরা সোমবার নেতাকর্মীদের নিয়ে বসবো। নারায়ণগঞ্জে ঐ দিন আমরা কর্মসূচী পালন করবো। এ নিয়ে পুরোদমে প্রস্তুতি চলছে।

মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম লাইভ নারায়ণগঞ্জকে বলেন, এমপি শামীম ওসমানের উদ্যোগে মহানগর আওয়ামী লীগের ব্যানারে ৩রা আগস্ট বিশাল জনসভা ও কালো পতাকা মিছিল অনুষ্ঠিত হবে। আমরা প্রত্যেকটি ইউনিটে যোগাযোগ করে প্রস্তুতি নিচ্ছি। এ মিছিল, এ জনসভা শুধু আমাদের না। এ জনসভা দেশের স্বাধীনতার পক্ষের শক্তির। এতে শুধু নেতাকর্মীরাই থাকবেন না, যারা দেশকে ভালোবাসেন, দেশকে বাঁচাতে চান সবাই যোগ দিবেন।

সরকারি তোলারাম কলেজ ছাত্র-ছাত্রী সংসদের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ, জ্বালও-পোড়াও, নাশকতার বিরুদ্ধে আমরা ছাত্র সমাজ রুখে দাঁড়িয়েছি। নারায়ণগঞ্জে ঘটে যাওয়া সহিংসতার ঘটনার সময় আমরা ছাত্র সমাজ মাঠে ছিলাম। নারায়ণগঞ্জবাসীর জান ও মালের রক্ষায় আমরা কাজ করেছি। আগামী ৩রা আগস্ট এমপি শামীম ওসমানের ডাকে জনসভা অনুষ্ঠিত হবে। সেদিন পুরো দেশ দেখবে অন্যায়ের বিরুদ্ধে, নাশকতার বিরুদ্ধে ছাত্রসমাজ ঐক্যবদ্ধ। জনসভা নিয়ে আমাদের ব্যাপক প্রস্তুতি চলছে। জনসভায় সকল কলেজ, বিশ্ববিদ্যালয়ের হাজার হাজার ছাত্র অংশ নিবে।

RSS
Follow by Email