মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led01Led05আড়াইহাজারআদালতজেলাজুড়েরাজনীতিরূপগঞ্জ

২ হত্যা মামলায় সাবেক মন্ত্রী গাজীর ৬ দিনের রিমান্ড মঞ্জুর

লাইভ নারায়ণগঞ্জ: আড়াইহাজার থানার ২টি হত্যা মামলায় সাবেক পাট ও বস্ত্রমন্ত্রী এবং সাবেক সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর ৩দিন করে মোট ৬দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রবিবার (১ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হায়দার আলীর আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। আড়াইহাজারের বাবুল মিয়া ও শফিক হত্যা মামলায় এ রিমান্ড মঞ্জুর করা হয়।

রবিবার ( ১ সেপ্টেম্বর ) দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হায়দার আলীর আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান লাইভ নারায়ণগঞ্জকে জানান, আড়াইহাজারের শফিক ও বাবুল মিয়া দুটি পৃথক হত্যা মামলায় রিমান্ডের আবেদন করতে গোলাম দস্তগীর গাজীরকে আদালতে আনা হয়। হত্যার জন্য বন্দুক ও জড়িতদের নাম এবং ঘটনার সংক্রান্ত তথ্য নিয়ে সত্য উদঘাটনের জন্য আয়ু পক্ষ হতে ৭ দিন করে রিমান্ডের আবেদন করা হয়। শুনানি শেষে আদালত ৩ দিন করে মোট ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানাগেছে, আড়াইহাজার থানায় বাবুল মিয়া হত্যা মামলায় সাবেক মন্ত্রী গাজী ছাড়াও নামীয় আসামি রয়েছে ১৩১ জন, অজ্ঞাতনামা আসামি ১৫০ জন। এ মামলায় আসামির তালিকায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক এমপি শামীম ওসমান, সাবেক এমপি নজরুল ইসলাম বাবু, সাবেক এমপি আবদুল্লাহ আল কায়সার, সাবেক এমপি পুত্র অয়ন ওসমান, সাবেক এমপি পুত্র আজমেরী ওসমানসহ অনেকেই রয়েছে।

অন্যদিকে, আড়াইহাজারের শফিকুল ইসলাম শফিক হত্যা মামলায় সাবেক মন্ত্রী গাজী ছাড়াও নামীয় আসামি রয়েছে ৪৫ জন, অজ্ঞাতনামা আসামি ১০০-১৫০ জন। মামলায় আসামির তালিকায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক এমপি শামীম ওসমান, সাবেক এমপি নজরুল ইসলাম বাবু, সাবেক এমপি আবদুল্লাহ আল কায়সার অনেকেই রয়েছে।

উল্লেখ্য, ২৫ আগস্ট দিবাগত রাতে ঢাকা শান্তিনগর বাসা থেকে তাকে গ্রেপ্তার করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ। পরে রূপগঞ্জ থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। একই দিন আদালতে রূপগঞ্জের ছাত্র রোমান মিয়া হত্যাকান্ডে ৬ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

RSS
Follow by Email