রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
Led02Led05জেলাজুড়েশিক্ষা

১ আগস্ট পর্যন্ত স্থগিত উচ্চমাধ্যমিক পরীক্ষা

লাইভ নারায়ণগঞ্জ: কোটা সংস্কারের আন্দোলনকে ঘিরে উদ্ভূত পরিস্থিতিতে আগামী ১ আগস্ট পর্যন্ত এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

শিক্ষা বোর্ডের নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ২৮ জুলাই থেকে আগামী ১ আগস্ট পর্যন্ত সব শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে। এর আগে দুই দফায় চার দিনের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছিল। প্রথমে বৃহস্পতিবারের (১৮ জুলাই) পরীক্ষা স্থগিত করা হয়। তারপর একসঙ্গে ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের সব শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়।

শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, পূর্বঘোষিত সময়সূচি অনুযায়ী, ১১ আগস্ট লিখিত পরীক্ষা শেষ হওয়ার কথা ছিল। কিন্তু এখন ১১ আগস্টের পর স্থগিত পরীক্ষাগুলো নেওয়া হবে। কোটা সংস্কার আন্দোলন ঘিরে উদ্ভূত পরিস্থিতিতে ১৭ জুলাই সব সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।

এ ছাড়া শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান (স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠান), পলিটেকনিক ইনস্টিটিউট ও সিটি করপোরেশন এলাকার সব প্রাথমিক বিদ্যালয়ে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শ্রেণি কার্যক্রম বন্ধ রয়েছে। ১৬ ও ১৭ জুলাই এ সিদ্ধান্ত জানানো হয়।

সারা দেশের ন্যায় নারায়ণগঞ্জেও আগামী ১ আগস্ট পর্যন্ত এইচএসসির কোন পরীক্ষা হচ্ছে না বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হামিদুর রহমান। তিনি লাইভ নারায়ণগঞ্জকে জানান, ১ আগস্ট পর্যন্ত উচ্চমাধ্যমিকের সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে। এর আগে কোন পরীক্ষা হওয়ার সম্ভবনা নেই। এর পর ঠিক কবে থেকে পরীক্ষা শুরু হবে এ নিয়ে আমাদের কাছে ঢাকা বোর্ড তেকে চিঠি আসবে। তার প্রেক্ষিতে পরবর্তীতে পরীক্ষা শুরু হবে।

RSS
Follow by Email