বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসদর

হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্যপরিষদের সাথে ইসলামী আন্দোলনের সৌজন্য সাক্ষাৎ

লাইভ নারায়ণগঞ্জ: হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্যপরিষদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছে জেলা ও মহানগর ইসলামী আন্দোলন। বৃহস্পতিবার (২২ আগস্ট) সন্ধ্যা ৭ টায় এ সৌজন্য সাক্ষাৎ করে নেতৃবৃন্দরা।

এ সময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর এর সভাপতি মুফতি মাসুম বিল্লাহ, সহ সভাপতি মাওলানা হাবীবুল্লাহ হাবিব, সেক্রেটারি সুলতান মাহমুদ, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আলহাজ্ব হাসান আলী, কৃষি ও শ্রম বি. সম্পা. ফারুক হাওলাদার, অর্থ সম্পাদক মুহা ইসমাইল, যুব আন্দোলন নগর সভাপতি হাফেজ রবিউল আলম, ছাত্র আন্দোলন নগর সভাপতি মুহা. ওমর ফারুক ও সহ-সভাপতি শাহীন আদনান প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ নারায়ণগঞ্জ জেলা সভাপতি প্রদীপ কুমার দাস, মহানগর সভাপতি লিটন চন্দ্র পাল, পূজা উদযাপন পরিষদ নারায়ণগঞ্জ জেলা সাধারণ সম্পাদক শিপন সরকার শিপন, সাধু পৌলের গির্জার পিন্টু পলিকাপ পিউরিফিকেশন, অসীম বড়ুয়া, রিচার্ড সৌরভ দেউরী, প্রণয় সাহা, নিমাই, সুশীল দাস, তুলসী ঘোষ, কৃষ্ণ আচার্য, প্রদীপ দাস, প্রশান্ত কুমার সাহা প্রমুখ।

উভয়ের মাঝে ধর্মীয় সৌহার্দ্য ও সম্প্রীতি নিয়ে আলোচনা করা হয়। মুফতি মাসুম বিল্লাহ বলেন, বাংলাদেশ হলো অসাম্প্রদায়িক দেশ। এখানে সংখ্যালঘু বলতে কোন শব্দ নেই। আমরা সবাই বাংলাদেশের নাগরিক। সবাই মিলে একটি সুন্দর ও কল্যাণ রাষ্ট্র গঠন করতে চাই। হিন্দুরা তাদের ধর্মীয় নিয়ম অনুযায়ী তাদের পূজা উদযাপন করবে, মুসলমান তাদের ধর্মীয় অনুশাসন অনুযায়ী ঈদের খুসি করবে। প্রত্যেকে আমরা প্রত্যেকের তরে। মুফতি মাসুম বিল্লাহ আরও বলেন, চরমোনাইতে পীর সাহেব েহুজুরের কাছে হাতে হাত দিয়ে অনেকে হিন্দু ভাই আমাদের সংগঠনের সদস্য ফরম পূরণ করে সদস্য হয়েছে এবং তারা হাতপাখায় ভোটও প্রদান করে থাকেন। নারায়ণগঞ্জেও আমরা চাই সকল ধর্মের মানুষকে নিয়ে সুন্দর একটি নগর উপহার দিতে।

RSS
Follow by Email