মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
গণমাধ্যমজেলাজুড়েসদর

হাজিগঞ্জে দুর্বৃত্তদের হামলায় সিটি প্রেসক্লাব সভাপতি টিটু আহত

লাইভ নারায়ণগঞ্জ: দুর্বৃত্তদের হামলায় রক্তাক্ত জখম হয়েছে নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের সভাপতি এবং এন.এ.এন টিভি’র নিউজ কো অর্ডিনেটর সাইফুল্লাহ মাহমুদ টিটু। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দিবাগত রাতে বাড়ি ফিরার সময় হাজিগঞ্জ কেল্লা ও ফায়ার সার্ভিস কার্য্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। এসময় দুর্বৃত্তরা মাথায় আঘাত করায় গুরুতর আহত হন টিটু।

ধস্তাধস্তির একপর্যায়ে স্থানীয়রা এগিয়ে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহযোগীতায় খানপুর ৩ শ’ শয্যা হাসপাতালে সাংবাদিক টিটুকে চিকিৎসা দিয়ে বাড়ি পাঠানো হয়েছে। বর্তমানে তিনি বন্দর থানাধীণ নবীগঞ্জ নোয়াদ্দা এলাকার বাসায় বিশ্রাম নিচ্ছেন।

স্থানীয়রা জানান, হামলাকারীরা ছিনতাইকারী হতে পারে। তবে ভুক্তভোগীর দাবি, তারা ৩ জন একটি হলুদ রংয়ের মোটর সাইকেলে এসে হত্যার উদ্দেশ্যে ছুরি দিয়ে অতর্কিত হামলা চালায়। এসময় সাংবাদিক টিটুর সাথে থাকা টাকা ও জরুরী কাগজ রাখা একটি ব্যাগ ছিলো সেটা ধস্তাধস্তি করে তারা নিয়ে গেছে। ওইসময়ই দুর্বৃত্তদের হাতে থাকা ছুরিটি পড়ে যায়। পরে পেছন থেকে একজনের হাতে থাকা পিস্তল দিয়ে মাথায় আঘাত করে।

জানা গেছে, বহু আগে থেকেই ওই স্থানটি অন্ধকার হয়ে থাকে। তাই ছিনতাই চক্রের আনাগোনাও বেশী। এই পুরনো কেল্লাকে ঘিরে অসংখ্য অপরাধীরা আশ্রয়স্থল গড়ে তোলেছে। কেল্লার ভেতরেও চলে মাদক সেবন ও অপরাধীদের আড্ডা।

স্থানীয়দের অনেকেই জানিয়েছেন, হাজিগঞ্জ-নবীগঞ্জ ফেরী ঘাট তীরবর্তী স্থান, এম সার্কাস, লক্ষীনারায়ণ, পাঠানটুলী ও নবীগঞ্জ এলাকার চিহ্নিত মাদক কারবারি ও ছিনতাইবাজরা আবারো সক্রিয় হয়ে উঠেছে। এখানে বেশ কয়েকটি গ্যাং রয়েছে। যাদেরকে বিভিন্নসময় একাধিক মামলায় জেলে প্রেরণ করা হয়েছিল। সম্প্রতি তারা জেল থেকে বের হয়ে এসেছে। তাদের ধরা হলেই প্রকৃত অপরাধীদের সন্ধান পাওয়া যাবে।

এদিকে, গত ৫ আগষ্ট থেকে আইন শৃঙ্খলা বাহিনি সদস্যদের তৎপরতা না থাকায় এ ধরণের অপরাধীরা সুযোগ নিচ্ছে বলে জানিয়েছেন গণমাধ্যমকর্মীরা। তাই দ্রুত পুলিশ সদস্যদের নিরবতা ভেঙ্গে দেশের জনগনের নিরাপত্তায় কাজ করার আহ্বান জানিয়েছেন। এছাড়াও আশা করছেন নব নিযুক্ত পুলিশ সুপার প্রত্যুষ কুমার মজুমদার বলেছিলেন তাঁর প্রথম কাজ পুলিশ সদস্যদের মনোবল বৃদ্ধি করিয়ে দ্রুত কার্যক্রম শুরু করবেন। সে লক্ষ্যে তিনি যেন দ্রুত জেলার আইন শৃঙ্খলা বাহিনির সদস্যদের উজ্জীবীত করতে পারে। এমনকি এ ঘটনার মূল রহস্য উদঘাটন করে দোষীদের দ্রুত আইনের আওতায় আনতে পারে।

সাংবাদিক সমাজ ও সাধারণ মানুষের দাবি, দ্রুত যেন নারায়ণগঞ্জে আইনশৃঙ্খলার উন্নতি করা হয়। এমনকি সম্প্রতি যেসকল অপরাধীরা মাথাচারা দিয়ে দাঁড়িয়েছে তালিকাভুক্ত করা হোক। এছাড়াও বর্তমানে যারা ছিনতাই, চাঁদাবাজি, দখল, লুটপাটে মেতে উঠেছে তাদের বিরুদ্ধে অভিযোগগুলো সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দ্রুত গ্রেপ্তার করে আইনগত পদক্ষেপ গ্রহন করা হয়।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানা অফিসার ইনচার্জ আব্দুস সাত্তারের সাথে কথা হলে তিনি জানান, ঘটনাটির বিষয়ে যেহেতু অবগত হলাম। আমাদের টহল টীমকে জানিয়ে দিচ্ছি। আশা করি দ্রুত আমাদের পুলিশ সদস্য এইসব অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নিবে।

RSS
Follow by Email