বুধবার, অক্টোবর ২৩, ২০২৪
Led01রাজনীতি

স্রষ্টার প্রতি বিশ্বাস করাই সবচেয়ে মূল্যবান শিক্ষা: সাবেক এমপি গিয়াসউদ্দিন

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেন, প্রিয় শিক্ষার্থীবৃন্দ অনেকেই জানেন আমি রাজনীতিবীদ কিন্তু আমার মূল পরিচয় হলো আমি একজন শিক্ষক। শিক্ষাপ্রতিষ্ঠান তৈরী করে ১৯৭০ সাল থেকে আট বছর শিক্ষকতা করেছি। যার ফলে শিক্ষার প্রতি আমার একটা দুর্বলতা, আমার আকর্ষণ ও আমার চিন্তা চেতনায় এই শিক্ষা। এই কারণে আমি এখনো শিক্ষকতা করি। ছাত্রদের সাথে যদি মতবিনিময় বা গল্প করে কথা বলতে পারতাম তাহলে খুব ভালো হতো।

বুধবার (২৩ অক্টোবর) সিদ্ধিরগঞ্জে রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজের নবীন বরণ ২০২৪ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্য তিনি বলেন, পড়াশোনা করছো জ্ঞান অর্জন করার জন্য। এতো অর্থ দিয়ে কেনো জ্ঞান অর্জন করি, কারণ ইহকাল ও পরকালের জন্য, অর্থাৎ অর্জিত জ্ঞান ব্যবহার করে, আমরা জীবনে সুখ শান্তি ও সমৃদ্ধ আনতে চাই। অর্জিত জ্ঞান দুইভাবে ব্যবহার করা যায়। অর্জিত জ্ঞান, ভালো পথে ব্যবহার করা যায়, আবার খারাপ পথেও ব্যবহার করা যায়। কারণ জ্ঞানী চোর ধরা খুব কঠিন, জ্ঞানহীন চোর চুরি করলে ধরা পরে যায়। জ্ঞান, ভালো কাজে ভালো রেজাল্ট আর খারপ কাজে খারাপ রেজাল্ট। সে জ্ঞান সর্বাধিক গুরুত্বপূর্ণ, যেখানে নিজেকে নিজে চেনা যায়, তোমাকে আমাকে সৃষ্টি করেছে তাকে চেনা। এটাই সব থেকে মূল্যবান জ্ঞানার্জন। এর চেয়ে মূল্যবান জ্ঞান কোথাও নেই। স্রষ্টার প্রতি বিশ্বাস স্থাপন করাই হলো একজন শিক্ষিত মানুষের সবচেয়ে মূল্যবান শিক্ষা।

এ সময় সিদ্ধিরগঞ্জ রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজের অধক্ষ্য (ভারপ্রাপ্ত) মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও শিক্ষিকা শরমিন আফরুজা সুমার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সরকারী আদমজী নগর এম. ডব্লিউ (মার্চেন্ট ওয়াকার্স) কলেজের অধক্ষ্য অধ্যাপক নূর আক্তার।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, রেবতী মোহন পাইলট স্কুল অ্যান্ড কলেজের সহকারী অধ্যাপক (গণিত) মোহাম্মদ মবিনুর রহমান, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সভাপতি মাজেদুল ইসলাম, সহ-সভাপতি জি,এম,সাদরিল, রওশন আলী, সাংগঠনিক সম্পাদক আকবর হোসেন, যুগ্ম-সম্পাদক আবুল হোসেন, সিদ্ধিরগঞ্জ দক্ষিন সরকারী প্রথমিক বিদ্যালয়ের জমি দাতা বিমল চন্দ কর্মকার পল্টু, সিদ্ধিরগঞ্জ প্রগতি সংসদের সভাপতি এস,এম,নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক মাইনুদ্দিন, সিদ্ধিরগঞ্জ দক্ষিন সরকারী প্রথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফাতেমা আক্তার, কাজী মোস্তফা কামাল ও সুরুজ্জামান প্রমূখ।

RSS
Follow by Email