বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসদর

স্বাধীনতা বিরোধী অপশক্তিকে রুখে দাঁড়াও : উন্মেষ সাংষ্কৃতিক সংসদ

লাইভ নারায়ণগঞ্জ: স্বাধীনতা বিরোধী অপশক্তিকে রুখে দেওয়ার দাবিতে মানববন্দন করেছে সাংষ্কৃতিক সংসদের নেতৃবৃন্দরা। শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৫ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে নেতৃবৃন্দরা বলেন, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানকে প্রশ্নবিদ্ধ, সে বিজয়কে লুট করার প্রয়াসে স্বাধীনতা বিরোধী অপশক্তি আমাদের জাতীয় সংগীত পরিবর্তন, জিন্নাহকে জাতির পিতার মর্যাদা দেওয়া ও ৩০ লক্ষ শহীদের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে অস্বীকার করে ৫ আগস্টের বিজয়কেই প্রকৃত স্বাধীনতার মর্যাদা দেওয়ার মতো দম্ভোক্তিকে কোন ভাবেই খাটো করে দেখার বিষয় নয়। বরং এমন অন্যায় দাবীর বিরুদ্ধে সংস্কৃতি সেবীদের প্রতিরোধ গড়ে তোলা সময়ের দাবী।

মানববন্ধনে উন্মেষ সাংস্কৃতিক সংসদের সভাপতি প্রদীপ ঘোষ বাবুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি জিয়াউল ইসলাম কাজল, সহ—সভাপতি ধীমান সাহা জুয়েল, সহ—সভাপতি মনি সুপান্থ, প্রথম আলো বন্ধুসভার সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মিন্টু, মহিলা পরিষদ নারায়ণগঞ্জ শহর শাখার সদস্য নুসরাত নুপুর ও উন্মেষ এর সহ—সম্পাদক শুভ বণিক।

মানববন্ধনে নেতৃবৃন্দরা আরও বলেন দেশে চলমান সাম্প্রদায়িক শক্তির উত্থান ও দেশের স্বাধীন সার্বোভৌমত্ব ধ্বংসের প্রচেষ্টা এই মুহূর্তে কঠোর হস্তে দমন করা না গেলে দেশ ভয়াবহ বিপর্যয়ের সম্মুখীন হবে এবং ছাত্র জনতার অভ্যুত্থানকে প্রশ্নবিদ্ধ করবে।

RSS
Follow by Email