রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
Led01জেলাজুড়েসোনারগাঁ

সোনারগাঁয়ের সেই ভাইয়ের হাতে ভাই হত্যার ঘটনায় আটক ২

লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁয়ে আলেচিত জমি সংক্রান্ত কারণে ভাইয়ের হাতে ভাই হত্যা মামলায় সৎভাই ও তার ছেলেকে আটক করেছে র‌্যাব-১১। শুক্রবার (১২ জুলাই) ঢাকার ডেমরার ডগাইর পূর্বপাড়া ৬৬নং ওয়ার্ড এলাকা হতে তাদের আটক করা হয় বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়। আটককৃতরা হলেন, নিহত নাসির উদ্দীনের সৎভাই আব্দুল রব ও তার ছেলে হাসান (২৪)।

স্থানীয়দের বরাত দিয়ে র‌্যাব জানায়, সোনারগাঁয়ের সনমান্দি ইউনিয়নের সনমান্দি পূর্বপাড়ার জয়নাল আবেদীন ও আব্দুর রবের মধ্যে বাড়ির জায়গা জমি সংক্রান্ত বিরোধ চলছিল। এরই ধারাবাহিকতায় গত ৫ জুলাই শুক্রবার বিকেল ৩টার দিকে জয়নাল আবেদিন তার একটি রান্নাঘর নির্মাণের কাজ করছিলেন। এ সময় আব্দুর রব জয়নাল আবেদীনকে বাধা দেয়। এতে তাদের মধ্যে বাগবিতন্ডার একপর্যায়ে আব্দুর রবের ছেলে কাশেম ও হাসান ঘর থেকে গ্যাসের পাইপ ও লোহার রড নিয়ে জয়নাল আবেদিনকে পিটিয়ে আহত করেন। এমন সময় জয়নাল আবেদীনের এর ডাক—চিৎকার শুনে এগিয়ে আসে হামলাকারী আব্দুর রবের সৎভাই নিহত নাসির উদ্দিন। কিন্তু তার উপরও অতর্কিত হামলা চালানো হয়। ভাতিজা হাসানের হাতে থাকা গ্যাসের পাইপ দিয়ে তার চাচা নাসির উদ্দীনের মাথায় আঘাত করা হয়। এরপর এলোপাতাড়ি পিটিয়ে তাকে রক্তাক্ত জখম করা হয়। এ সময় তাকে বাঁচাতে তার স্ত্রী আবেদা বেগম এগিয়ে আসলে তাকেও রড দিয়ে মাথায় আঘাত করে রক্তাক্ত জখম করা হয়। এমন সময় জয়নাল আবেদীন এর স্ত্রী জায়েদা বেগম তাদেরকে বাঁচাতে গেলে বিবাদীরা লোহার রড দিয়ে তাকেও পিটিয়ে আহত করে এবং তার পড়নে থাকা কানের দুল ও গলার চেইন ছিনিয়ে নিয়ে যায়। আহতদের ডাক-চিৎকার শুনে এলাকাবাসী এসে তাদেরকে উদ্ধার করে প্রথমে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে রোগীদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত ডাক্তার তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করলে তাদেরকে নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরই প্রেক্ষিতে ভিকটিম জয়নাল আবেদিনের স্ত্রী জায়েদা বেগম বাদী হয়ে সোনারগাঁ থানায় একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করেছেন। চিকিৎসাধীন অবস্থায় ৯ জুলাই রোজ মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে ভিকটিম নাসির উদ্দীনের মৃত্যু হয়। পরবর্তীতে বাদীর আবেদনক্রমে হত্যার চেষ্টা মামলাটি হত্যা মামলায় রূপান্তরিত হয়।

র‌্যাব আরও জানায়, নৃশংস এই হত্যাকান্ডে জড়িত আসামীদেরকে গ্রেফতারের লক্ষ্যে র‍্যাব-১১ এর সিপিএসসি একটি গোয়েন্দা টীম কাজ শুরু করে। এবং পরবতীর্তে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে তাদের ঢাকার ডেমরা ডগাইর পূর্বপাড়া এলাকা হতে আটক করা হয়। আটককৃতদের পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য
সোনারগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে।

RSS
Follow by Email