মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
জেলাজুড়েশিক্ষাসোনারগাঁ

সোনারগাঁ সরকারি কলেজের অধ্যক্ষ ও তার স্ত্রীর পদত্যাগ

লাইভ নারায়ণগঞ্জ: শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পরে পদত্যাগ করেছে সোনারগাঁ সরকারি কলেজের অধ্যক্ষ আশরাফুজ্জামান অপু ও তার স্ত্রী গার্হস্থ্য অর্থনীতি বিষয়ের বিভাগীয় প্রধান দিল আফরোজা। রবিবার (২৫ আগস্ট) সকাল থেকে কলেজ প্রাঙ্গনে আন্দোলন করে শিক্ষার্থীরা।

মূলত অধ্যক্ষ ও তার স্ত্রীসহ চার জনের পদত্যাগের দাবিতে এ আন্দোলন করে তারা। আন্দোলনের মুখে অধ্যক্ষ ও তার তার স্ত্রী পদত্যাগ করলেও কলেজের প্রভাষক জুয়েল রানা ও অফিস সহকারী জাহাঙ্গীর হোসেনকে পদত্যাগ করতে আগামী ১৫দিন সময় বেঁধে দেওয়া হয়েছে।

শিক্ষার্থীরা জানান, সোনারগাঁ সরকারি কলেজের শিক্ষার্থীরা শুক্রবার সকাল থেকে বিকেলে পর্যন্ত অধ্যক্ষ ও তার স্ত্রীর পদত্যাগসহ আট দফা দাবিতে কলেজের অভ্যন্তরে বিক্ষোভ করে। কলেজের আর্থিক অনিয়ম ও শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের কারণে তাদের স্বেচ্ছায় পদত্যাগ করতে বলা হয়েছে। তিনি পদত্যাগ না করার কারণে বিক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীরা তাকে অবরুদ্ধ করে পদত্যাগ করতে বাধ্য করেন। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীরা মহাসড়কে অবস্থান করে ছাত্রলীগ হামলা করলে তখনও তিনি শিক্ষার্থীদের পাশে ছিলেন না।

এ বিষয়ে সোনারগাঁ সরকারি কলেজের পদত্যাগ করা অধ্যক্ষ আশরাফুজ্জামান অপু গণমাধ্যমকে বলেন, শিক্ষার্থীদের চাপের মধ্যে বাধ্য হয়ে সাদা কাগজে কম্পিউটারে টাইপ করা কাগজে পদত্যাগ করলাম লিখে স্বাক্ষর করতে হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

RSS
Follow by Email