মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
জেলাজুড়েশিক্ষাসোনারগাঁ

সোনারগাঁ জি আর ইনস্টিটিউশন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ পদত্যাগের দাবীতে মানববন্ধন

লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁ জি আর ইনস্টিটিউশন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সুলতান মিয়ার পদত্যাগের দাবীতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৭ আগস্ট) সকাল ১১ টায় স্কুল প্রাঙ্গনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

অধ্যক্ষ সুলতান মিয়ার বিরুদ্ধে ১০ টি সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে পদত্যাগ চেয়েছে শিক্ষার্থীরা। তাদের অভিযোগগুলো হলো, স্কুলের শিক্ষার মান একেবারেই খারাপ। মন ইচ্ছা মতো ক্লাস নেন অত্র শিক্ষা প্রতিষ্ঠানের কতৃপক্ষ, অভিভাবকদের সাথে অসৎ আচরণের কারণে নারী শিক্ষার্থীর আত্মহত্যা, বিভিন্ন সময় অর্থনৈতিক বিভিন্ন অনিয়মের সাথে তারা জড়িত, প্রতিবন্ধীরা ভর্তি হতে গেলে ভর্তি নেয়না, সনদ-রেজাল্ট কার্ড-এসএসসি সার্টিফিকেট নিতে অতিরিক্ত টাকা গ্রহণ, উন্নয়নের নামে অধিক হারে উন্নয়ন ফি নেয়া, উপবৃত্তির টাকা অধ্যক্ষ সুলতানা মিয়া নিজে আত্মসাৎ করেছে অথচ অসহায় শিক্ষার্থীরা তা পায় নি, স্কুল প্রাঙ্গণে কোনো ঝগড়ার সৃষ্টি হলে নির্দিষ্ট কিছু শিক্ষার্থীদের বিনা কারণে হয়রানি ও পুলিশ এর হাতে হস্তান্তর এবং ২০১৭ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত প্রায় ১৮ লক্ষ টাকা পৌরকর পরিশোধ না করে সেই অর্থ আত্মসাৎ করেছেন এই দূর্নীতিবাজ অধ্যক্ষ সুলতানা মিয়া।

এসব অভিযোগের ভিত্তিতে অধ্যক্ষ সুলতান মিয়াকে সোনারগাঁ জি. আর ইনিস্টিউশন মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের পদ থেকে অপসারন চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্বারকলিপি পেশ করেন শিক্ষার্থীরা।

RSS
Follow by Email