রবিবার, অক্টোবর ২৭, ২০২৪
Led05শিক্ষা

সোনারগাঁয়ে স্কুলের জমি রক্ষায় শিক্ষক-শিক্ষার্থীর মানববন্ধন

লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁয়ে বিদ্যালয়ের জমি রক্ষা করতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে উপজেলার মেঘনা শিল্প নগরী স্কুল এন্ড কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীরা। রবিবার( ২৭ অক্টোবর)সকালে স্কুলের সামনে এ কর্মসূচী পালন করা হয়।

এসময় বক্তব্য রাখেন, সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা সোহেল রানা, বিএনপি নেতা আশরাফ প্রধান, মেঘনা শিল্প নগরী স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক ওবায়দুল হক, প্রভাষক বাহাউল হক, সহকারী শিক্ষক সানোয়ারা বেগম, যুবদল নেতা শাহাদাত হোসেন প্রমুখ।

মানববন্ধনের বক্তরা বলেন, ২০১০ সালে এ জমিটি সরকারের কাছ থেকে স্কুল ও মুক্তিযোদ্ধাদের নামে লিজ নেওয়া হয়েছে। লিজ নেওয়ার পর থেকে স্কুল ও মুক্তিযোদ্ধাদের নামে নামজারি ও দিয়ারা রের্কড করা হয়। পরবর্তীতে জমিতে স্থানীয় মুক্তিযোদ্ধা ও স্কুল কর্তৃপক্ষ উন্নয়নের জন্য মার্কেট নির্মাণ করেন। সেখানে একটি মসজিদ নির্মাণ করা হয়েছে।  গত বৃহস্পতিবার সকালে ওই এলাকায় ভূমিদস্যু হিসেবে পরিচিত আব্দুল মতিন নামের এক ব্যাক্তি ওই জমিতে ক্রয় সূত্রে মালিকানা দাবি করে একটি সাইনবোর্ড লাগিয়ে দেয়। ভুমিদুস্য আব্দুল মতিন জাল দলিল তৈরি করে এ জমি দখলের চেষ্টা করছে।

এ বিষয়ে সোনারগাঁয়ের উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারজানা রহমান বলেন, স্কুল ও মুক্তিযোদ্ধাদের নামে জমি বরাদ্ধ দেওয়া হলে অবশ্যই জমি উদ্ধার করা হবে। কেউ সাইনবোর্ড সাটালেই তার জমি হয়ে যায় না। তবে যে ব্যক্তি জমিতে সাইনবোর্ড দিয়েছে তাকে কাগজপত্র নিয়ে আসার জন্য তাগিদ দেওয়া হবে।

RSS
Follow by Email