মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led05জেলাজুড়েসোনারগাঁ

সোনারগাঁয়ে শ্রমিক নিহত, শেখ হাসিনা-সাবেক ৪ এমপিসহ ১৬৫ জনের নামে মামলা

লাইভ নারায়ণগঞ্জ: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় কাঁচপুরে গুলিবিদ্ধ হয়ে পরিবহন শ্রমিক আশিক নিহতের ঘটনায় সোনারগাঁ থানায় মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার (২৩ আগস্ট) সকালে নিহতের মা কুলসুম বেগম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সাবেকসেতু মন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাসান মাহমুদ, সাবেক সংসদ সদস্য শামীম ওসমান, সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, সাবেক সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী, সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল ইসলামসহ ১৬৫ জনকে আসামি করা হয়েছে। সেই সাথে অজ্ঞাত আরও ২০০-৩০০ জনকে আসামি করা হয়।

মামলার সত্যতা নিশ্চিত করে সোনারগাঁ থানার পুলিশ পরিদর্শক (অফিসার ইনচার্জ) এসএম কামরুজ্জামান লাইভ নারায়ণগঞ্জকে জানান, কাচঁপুর এলাকায় মহাসড়কে গুলিবিদ্ধ হয়ে আশিক মিয়া হত্যার ঘটনায় মামলা নেয়া হয়েছে। এ মামলা নামীয় আসামি ১৬৫ জন, অজ্ঞাতনামা আসামি ২০০-৩০০ জন।

মামলার এজহারে সূত্রে জানা যায়, নিহত আশিক মিয়া মক্কা ইন্ড্রাষ্ট্রিতে কাজ করতেন। গত ৪ আগস্ট আন্দোলনের সময় আওয়ামী লীগ ও তাদের অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এক জোট হয়ে পিস্তল, শটগান, ককটেল, লাঠি নিয়ে কাঁচপুর সিনহা গার্মেন্সের সামনে যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি করে। এসময় ছাত্র-জনতাকে উদ্দেশ্য করে এলোপাতাড়ি গুলি ও মারধর করে তারা। এতে গুলিবিদ্ধি হয়ে ঘটনাস্থলেই মারা যান তিনি।

RSS
Follow by Email