শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
Led05জেলাজুড়েসিদ্ধিরগঞ্জ

সিদ্ধিরগঞ্জে শহীদ মিনার ও স্মৃতিস্তম্ভ তৈরির দাবিতে মানববন্ধন

লাইভ নারায়ণগঞ্জ: ‘২৪ এর গণ অভ্যূত্থানে বীর শহীদদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন সিদ্ধিরগঞ্জ শাখার নেতৃবৃন্দ। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টায় সিদ্ধিরগঞ্জ এর চিটাগং রোড এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ সিদ্ধিরগঞ্জে শহীদ মিনার তৈরীর দাবিও জানান।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক সাইদুর রহমানের নেতৃত্বে বক্তব্য রাখেন সিদ্ধিরগঞ্জের সংগঠক তৌহিদুল ইসলাম নিরব, তাফাজ্জুল হক, সাদিয়া ইসলাম, মুশফিকুর রহমান, নাজমুল ইসলাম, সিয়াম হাওলাদার, হিমেল সহ নেতৃবৃন্দ।

সাইদুর রহমান বক্তব্যে বলেন, সিদ্ধিরগঞ্জ নারায়ণগঞ্জ এর মধ্যে একটি গুরুত্বপূর্ণ থানা। ২৪ এর গণ অভ্যূত্থানেও সিদ্ধিরগঞ্জের ভুমিকা ছিলো উল্লেখযোগ্য। পুলিশ এবং আওয়ামী ক্যাডারদের ভয়-ভীতি, হামলা-মামলাকে উপেক্ষা করে আন্দোলন চালিয়ে গেছে সিদ্ধিরগঞ্জের শিক্ষার্থীরা। আহত-নিহত হয়েছে অসংখ্য শিক্ষার্থী। আমরা দাবি জানাচ্ছি অতি দ্রুত আহতদের চিকিৎসা নিশ্চিত করতে হবে এবং নিহতদের পরিবারকে একজীবন সমপরিমাণ ক্ষতিপূরণ নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, সিদ্ধিরগঞ্জ গুরুত্বপূর্ণ অঞ্চল হওয়া সত্যেও এখানে কোনো শহীদ মিনার নেই। শিক্ষার্থী এবং সিদ্ধিরগঞ্জবাসীর যৌক্তিক দাবি সিদ্ধিরগঞ্জ এ একটি শহীদ মিনার নির্মাণ করতে হবে এবং এই অঞ্চলের যারা নিহত হয়েছে সেই বীর ছাত্র-জনতার স্মৃতিতে নাম ফলক তৈরি করতে হবে। এর জন্য উপযুক্ত জায়গা হতে পারে চিটাগং রোড স্টানের অবৈধ মাইক্রো ও সি,এন,জি স্টান। এই জায়গাটিকে নার্সারির নাম করে লিজ নিয়ে অবৈধ ভাবে মাইক্রো স্টান বানানো হয়েছে। আমরা সিদ্ধিরগঞ্জের শিক্ষার্থী এবং সকল স্তরের জনগণ এই জায়গাটিতে শহীদ মিনার এবং শহীদদের স্মরণে নামফলক তৈরির দাবি জানাই।

RSS
Follow by Email