মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led04সিদ্ধিরগঞ্জ

সিদ্ধিরগঞ্জে শরীফ হত্যা, শেখ হাসিনা-শামীম ওসমানসহ ১১জনের বিরুদ্ধে মামলা

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে আহসান কবির শরীফ নিহতের ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে প্রধান আসামি করা হয়েছে।

শনিবার (২৪ আগস্ট) সকালে নিহত আহসান কবির শরীফের বাবা হুমায়ুন কবির সিদ্ধিরগঞ্জ থানায় মামলাটি করেন।

এছাড়া উক্ত মামলায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য শামীম ওসমানসহ ১১ জনকে আসামি করা হয়েছে। এছাড়া মামলায় অজ্ঞাত আরও ১৫০ থেকে ২০০ জনকে আসামি করা হয়েছে।

সিদ্ধিরগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোজাম্মেল হক লাইভ নারায়ণগঞ্জকে বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, গত ২১ জুলাই সিদ্ধিরগঞ্জের সানারপাড়ে পিডিকে পেট্রলপাম্পের সামনে গুলিবিদ্ধ হয়ে মারা যান আহসান কবির শরীফ।

এদিকে, নারায়ণগঞ্জে ছাত্র আন্দোলনের সময় নিহতদের স্বজন কর্তৃক জেলার ৬টি থানায় এ পর্যন্ত ১৫ টি মামলা দায়ের করা হয়েছে। এটি নিয়ে মামলার সংখ্যা দাড়ালো ১৬টি। এর মধ্যে ফতুল্লা থানায় ৩টি, আড়াইহাজার থানায় ২টি, রূপগঞ্জ থানায় ১টি, সদর থানায় ১টি, সোনারগাঁ থানায় ২টি, সিদ্ধিরগঞ্জ থানায় ৫টি মামলা দায়ের করা হয়েছে। মামলায় মোট আসামির সংখ্যা ১ হাজার ৭৫৯ জন, অজ্ঞাতনামা আসামি প্রায় ১ হাজার ৩৯০ জন।

নিহত শফিক মিয়া, সুমাইয়া আক্তার, পারভেজ হোসেন, মো. বাবুল, ফয়সাল, শফিকুল ইসলাম শফিক, রোমান মিয়া, আবুল হোসেন, মনির, জনি, আবুল হাসান স্বজন, সোলায়মান, আশিক এর স্বজনরা বাদী হয়ে মামলাগুলো দায়ের করেন।

RSS
Follow by Email