বুধবার, অক্টোবর ১৬, ২০২৪
Led01Led05সিদ্ধিরগঞ্জ

সিদ্ধিরগঞ্জে রফিকুল নিহত, শেখ হাসিনা-শামীম ওসমানসহ ১০৭ জনের নামে মামলা

লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জে বৈষম্য বিরোধী আন্দোলনের সময়ে রফিকুল ইসলাম (২৪) নামে যুবক নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলায় ১০৭ জনের নাম উল্লেখ করে আসামি করা হয়েছে। সেই সাথে ১০০ থেকে ২০০ জনকে অজ্ঞাতনামা করে আসামি করা হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) নারায়ণগঞ্জে আদালতে নিহত রফিকুল ইসলামের মা সুফিয়া বেগম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

সিদ্ধিরগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (অফিসার ইনচার্জ) আল মামুন লাইভ নারায়ণগঞ্জকে এ তথ্য নিশ্চিত করে জানান, কোর্ট থেকে সুফিয়া বেগমের দায়ের করা মামলার আদেশ এসেছে। মামলায় ১০৭ জন নামীয় আসামি এবং অজ্ঞাতনামা আসামি ১০০ থেকে ২০০ জন রয়েছেন।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও মামলায় অন্যান্য আসামিরা হলেন, সাবেক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক সংসদ সদস্য একেএম শামীম ওসমান, কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের সদস্য দিদার হোসেন রিজবী, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া, সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের আহ্বায়ক মতিউর রহমান মতি, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সাবেক ১ নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার ইসলামসহ অনেকে।

মামলায় সুফিয়া বেগম অভিযোগ করেন, গত ২১ জুলাই সিদ্ধিরগঞ্জের চিটাগাংরোডে হীরাঝিল ছাত্র- জনতার আন্দোলন চলাকালীন সময়ে আসামিদের গুলিতে রফিকুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। পরবর্তীতে সাইনবোর্ডস্থ প্রো-অ্যাকটিভ হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসকরা ঢাকা মেডিকেল হাসপাতালে রেফারেন্স করে। এরপর গুরুতর আহত অবস্থায় সেখানে পৌঁছালে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

RSS
Follow by Email