বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
Led04জেলাজুড়েসিদ্ধিরগঞ্জ

সিদ্ধিরগঞ্জের সেই চাঁন মিয়ার বিরুদ্ধে দুদকের মামলা

লাইভ নারায়ণগঞ্জ: অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে সিদ্ধিরগঞ্জের ব্যবসায়ী চাঁন মিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (২০ আগস্ট) দুর্নীতি দমন কমিশন সমণ্বিত জেলা কার্যালয় নারায়ণগঞ্জ এর উপপরিচালক মঈনুল হাসান রওশনী বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

জানা গেছে, সিদ্ধিরগঞ্জের পাইনাদি নতুন মহল্লা এলাকার মৃত ফজর আলীর ছেলে মো. চাঁন মিয়া। তিনি পেশায় ব্যবসায়ী, সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোডের ফজর আলী গার্ডেন সিটি মার্কেট এর মালিক তিনি।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামি মো. চাঁন মিয়া দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে (ফরম নং-০০০৪১২৬) তার নিজ নামে ২ কোটি ৭৬ লাখ ২২ হাজার ৯০১ টাকার সম্পদের তথ্য প্রদর্শন না করে গোপনপূর্বক মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রদান করে। গোপনকৃত সম্পদসহ চাঁন মিয়া মোট ৮ কোটি ৬ লাখ ৩২ হাজার ৯১১ টাকার জ্ঞাত-আয় বহির্ভূত স্মপদের অর্জন করেছে। আসামি মো. চাঁন মিয়া তার দাখিলকৃত সম্পদ বিবরণীতে মোট ১৩ কোটি ৬৪ লাখ ১০ হাজার ৯৭৬ টাকার সম্পদ প্রদর্শণ করে, যেখানে স্থাবর সম্পদ ১১ কোটি ৮ লাখ ৭১ হাজার ৩২৯ টাকার ও অস্থাবর সম্পদ ২ কোটি ৫৫ লাখ ৩৯ হাজার ৬৪৭ টাকার। এ বিবরণী যাচাইকালে সংগৃহিত রেকর্ডপত্র ও আয়কর নথি পর্যালোচনায় চাঁন মিয়া কর্তৃক অর্জিত ১৬ কোটি ৪০ লাখ ৩৩ হাজার ৮৭৭ টাকার সম্পদের তথ্য পাওয়া যায়। এক্ষেত্রে দাখিলকৃত সম্পদ বিবরীতে ২ কোটি ৭৬ লাখ ২২ হাজার ৯০১ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপনপূর্বক ও ভিত্তিহীন তথ্য প্রদান করা হয়। এ জন্য দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ মর্মে সম্পদ বিবরণী যাচাইকালে প্রাথমিক ভাবে প্রমাণ পাওয়া গিয়েছে।

মো. চাঁন মিয়ার পারিবারিক ও অন্যান্য ব্যয় ও ঋণ পরিশোধসহ মোট সম্পদের পরিমাণ ২৫ কোটি ৫২ লাখ ১৬ হাজার ৯২২ টাকা। তার প্রদর্শিত ও প্রাপ্ত গ্রহণযোগ্য আয়ের পরিমাণ পাওয়া যায় ১৭ কোটি ৪৫ লাখ ৮৪ হাজার ১১ টাকা। সম্পদ বিবরণী যাচাইকালে জ্ঞাত আয় বর্হিভূত স্মপদ অর্জনের পরিমাণ পাওয়া যায় ৮ কোটি ৬ লাখ ৩২ হাজার ৯১১ টাকা; দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ ২৭(১) ধারা অনুযায়ী শাস্তিযোগ্য করেছেন মর্মে সম্পদ বিবরণী অনুসন্ধানকালে প্রাথমিকভাবে প্রমাণ পাওয়া গিয়েছে।

দুর্নীতি দমন কমিশন সমণ্বিত জেলা কার্যালয় নারায়ণগঞ্জ এর উপপরিচালক মঈনুল হাসান রওশনী লাইভ নারায়ণগঞ্জকে জানান, সিদ্ধিরগঞ্জের ব্যবসায়ী চাঁন মিয়ার বিরুদ্ধে অবৈধভাবে সম্পদ অর্জনের প্রাথমিক সত্যতা পাওয়া গিয়েছে। চাঁন মিয়ার বিরুদ্ধে মামলায় দায়ের করা হয়েছে, তদন্ত সাপেক্ষে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

RSS
Follow by Email