রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
Led02আদালত

সাব্বির হত্যা মামলায় জাকির খানের বিরুদ্ধে আরও ২জনের সাক্ষ্যগ্রহণ

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আলোচিত ব্যবসায়ী নেতা সাব্বির আলম খন্দকার হত্যা মামলায় ছাত্রদলের সাবেক সভাপতি জাকির খানের বিরুদ্ধে আদালতে আরও ২ সাক্ষী সাক্ষ্য দিয়েছে।

সোমবার (২৪ জুন) অতিরিক্ত জেলা ও দায়রা জজ উম্মে সরাবন তহুরার আদালতে এ সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়।

বিষয়টি লাইভ নারায়ণগঞ্জকে নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুর রশিদ। তিনি জানান, ব্যবসায়ী সাব্বির আলম খন্দকার হত্যা মামলায় দুইজনের সাক্ষ্যগ্রহণের জন্য আজ সকালে জাকির খানকে আদালতে আনা হয়েছিলো। পরে সাক্ষ্য শেষে জাকির খানকে আবারো কারাগারে নিয়ে যাওয়া হয়।

এর আগে, সকালে সারে ১০টার দিকে কারাগার থেকে কঠোর নিরাপত্তায় বুলেটপ্রুফ জ্যাকেট ও ডান্ডাবেড়ি পরিয়ে জাকির খানকে নারায়ণগঞ্জ আদালতে নিয়ে আসে পুলিশ। হাজিরা শেষে আবারো কঠোর নিরাপত্তায় তাকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

এদিকে, জাকির খানকে আনার সংবাদে সকাল থেকে আদালত পাড়ায় জর হয় জাকির খানের সমর্থকেরা। এজন্য আদালতপাড়ায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়।

জানা গেছে, এই পর্যন্ত মোট ৮জন সাক্ষী জাকির খানের বিরুদ্ধে সাক্ষ্য প্রদান করেছে।

প্রসঙ্গত, ২০০৩ সালের ১৮ ফেব্রুয়ারী গুলিবিদ্ধ হয়ে নিহত হন ব্যবসায়ী নেতা সাব্বির আলম খন্দকার। এ হত্যাকান্ডের পর তার বড় ভাই তৈমূর আলম বাদি হয়ে ১৭ জনকে আসামী করে ফতল্লা থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর মোট ৯ জন তদন্তকারী কর্মকর্তা পরিবর্তন করা হয়। পরবর্তিতে মামলাটি পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) স্থানান্তর করা হয়।

সিআইডির এএসপি মসিহউদ্দিন দশম তদন্তকারী কর্মকর্তা দীর্ঘ প্রায় ৩৪ মাস তদন্ত শেষে তিনি ২০০৬ সালের ৮ জানুয়ারী আদালতে ৮ জনকে আসামী করে চার্জশীট দাখিল করেন। এতে মামলা থেকে গিয়াসউদ্দিন, তার শ্যালক জুয়েল, শাহীনকে অব্যাহতি দিয়ে সাবেক ছাত্রদল সভাপতি জাকির খান, তার দুই ভাই জিকু খান, মামুন খানসহ মোট ৮ জনকে আসামী উল্লেখ করা হয়।

RSS
Follow by Email