বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
Led04রাজনীতিসদর

সাবেক সাধারণ সম্পাদকের আলোচনা সভার আহ্বান, অবৈধ বলছে মহানগর কমিটি

লাইভ নারায়ণগঞ্জ: আগামী ২৯ জুলাই ১৬নং ওয়ার্ড আওয়ামী লীগের এক আলোচনা সভার আহ্বান করেছেন, ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সায়েদুল ইসলাম শাকিল। তবে, চিঠিতে তিনি নিজেকে বর্তমান কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দাবি করেছেন।

চিঠিতে উল্লেখ করা হয়, কোটা আন্দোলনের প্রেক্ষিতে গত ১৮ ও ১৯ জুলাই নারায়ণগঞ্জে বিভিন্ন প্রতিষ্ঠান ও আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ভাংচুর করে যে ক্ষতি করা হয়েছে, এর প্রতিবাদে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

এদিকে, চিঠিটি সম্পূর্ন দলীয় আইন পরিপন্থি হিসেবে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা। তিনি বলেন, ওই সভায় কেউ যাবেন না। যারা যাবেন, তাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এইকসাথে সায়েদুল ইসলাম শাকিলের বিরুদ্ধেও দলীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

এই বিষয়ে সায়েদুল ইসলাম শাকিল লাইভ নারায়ণগঞ্জকে বলেন, আমার প্রথম কথা হলো, নতুন যেই কমিটি করা হয়েছে সেই কমিটির সভাপতি আর সাধারন সম্পাদকই তো এখনো এক হতে পারেন নাই। মেয়র মহোদয় তো আগেই বলেছেন এই কমিটি মানি না। আমাদের কাছেও কমিটি বাতিলের কোন চিঠি দেওয়া হয়নি। আগস্ট মাসের পূর্বে আমরা প্রতি বছর আলোচনা সভা করে থাকি এবারও করছি।

‘আলোচনা সভার আয়োজক এবং অংশগ্রহণকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে’ এড. খোকন সাহার এই বক্তব্যের বিষয়ে তিনি বলেন, এই বিষয়ে আমি কোন মন্তব্য করতে চাই না। তিনি মহানগরের সাধারণ সম্পাদক, তিনি আমাদের বহিস্কারও করতে পারে। তবে আমরা আমাদের ধারায় চলবো।

জানা গেছে, সম্প্রতি সৈয়দ ওমর খালেদ এপকে সভাপতি ও মাহবুবুর আলম চঞ্চলকে সাধারণ সম্পাদক করে ১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের কমিটির অনুমোদন দিয়েছে মহানগর আওয়ামী লীগ।

RSS
Follow by Email