মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led02রাজনীতি

সহিংসতার বিরুদ্ধে ৩ আগস্ট জনসভা বাতিল

# সমাবেশে ব্যাপারে নেত্রী বলেছেন ‘এখন না’: শামীম ওসমান

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, কয়েকটা দিন আপনারা কেউ ফাঁকিবাজি করবেন না। এটা করলে নিজেই বাঁচবেন না। আমার সমাবেশ করার কথা নেত্রীকে বলেছি, তিনি বলেছেন ‘এখন না’। তুমি নেতাকর্মীদের বলে দাও যার যার এলাকায় ও ওলি গলিতে তারা যাতে পাহারায় বসে। স্বাধীনতা বিরোধী জঙ্গি যাতে রাস্তায় না নামতে পারে। অনেক হাইব্রীড ঘরে বসে আছে।

মঙ্গলবার (৩০ জুলাই) বিকালে নারায়ণগঞ্জ রাইফেল ক্লাব ভবনে, নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে কর্মী সভায় তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, তিনি বলেন, সবাই মনোযোগ দিয়ে শুনেন আজকের রাত স্বাভাবিক রাত না। সাইনবোড, চিটাগংরোড ওইসব এলাকায় যারা আছেন, আপনারা সবাই প্রস্তুত থাকবেন। মরার জন্য কিন্তু কেউ প্রস্তুত থাকবেন না। আমরা অলরেডি কিন্তু আক্রান্ত হয়েছি। আমরা কাউকে আঘাত করি নাই, হামলা করি নাই, আগুন দেই নাই, কোন বোনের গাঁয়ে হাত দেই নাই। আমরা অনেকেই আক্রান্ত হচ্ছি। আর এটা শুধু জামাত-শিবির ও বিএনপির কাজ না, ডক্টরসাব থেকে শুরু করে সাদা-কালা অনেকে জড়িত হয়ে গেছে। ধরে নিলাম প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকবে না, তাহলে কে থাকবে! যারা রাস্তার মধ্যে মেয়েদের উলঙ্গ করে কাপড় খুলে নিয়ে হাত দিয়ে ছিন্ন বিছিন্ন করে তারা? যারা মেট্রোরেলে আগুন দিচ্ছে তারা?। আমাদের সাধারণ ছাত্রদের কানের উপর বন্দুক দিয়ে তারা এই গেইমটা খেলছে। ছাত্ররা যদি তাদের থেকে সরে যেতো, ছাত্র নামটা যদি না থাকতো, তাহলে তাদের সাথে মোকাবেলা করা আমার কাছে ১ ঘন্টার ব্যাপার। ছাত্রদের সব দাবি তো পূরণ করা হয়েছে, আমাদের দল থেকে কিছু ভুল সিদ্ধান্ত নিয়েছেন। আওয়ামী লীগেরও কিন্তু মোশতাক ছিলো, সামনেও থাকবে। আমার ৩ তারিখের মিটিং ক্যান্সেল, আপনারা যার যার এলাকায় অবস্থান নেন। অবশ্য আপনারা নিজেরাই টের পাবেন। কিন্তু এমন ভাবে অবস্থান নিবেন না যেখানে আপনাদের ক্ষতি হয়ে যাবে। তবে কেউ যদি বঙ্গবন্ধুর সৈনিকদের আঘাত করতে আসে, সেই হাত নিয়ে যাতে ফেরৎ না যায়।

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্য করে শামীম ওসমান বলেন, জালকুড়ি, সাইনবোর্ড, চিটাগংরোড কেনো আমরা ইফেক্টেট হইলাম। আমরা আপনাদের কাছে বিশ্লেষণ চাইবো। এখানে ৯০ ভাগ লোক ছিলেন বাহিরের থেকে আসা, আর ১০ ভাগ ছিলো আমাদের এলাকার লোক। যারা তাদের পথ দেখিয়েছে, এরা কারা আমরা তাদের নাম জানতে চাই। যদি সেই এলাকার আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের নাম প্রকাশ না করেন, তাহলে আমাদের ধরে নিতে হবে আপনারা তাদের সাথেই ছিলেন। তাদের সাথেই এলাইয়েন্স করেছেন।

সভায় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো. শহিদ বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু, ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শওকত আলী, সাবেক ছাত্রলীগ সভাপতি এহসানুল হাসা্ন নিপু, শেখ সাফা‌য়েত আলম সা‌নি, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েলসহ নেতৃবৃন্দ।

RSS
Follow by Email