মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led01জেলাজুড়েসদর

সদর থানায় ছাত্র আন্দোলনকারীরা ‘পুলিশকে নতুন আদলে দেখতে চাই’

লাইভ নারায়ণগঞ্জ: সদর মডেল থানার পুলিশ কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ করেছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ।

রবিবার (১১ আগস্ট) দুপুরে বৈরী আবহাওয়া উপেক্ষা করে সদর মডেল থানার সামনে জড়ো হন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেত্রীবৃন্দ।

 

এ সময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ বলেন, আমরা আন্দোলন করে বাংলাদেশকে স্বৈরাচারমুক্ত করেছি। বাংলাদেশ থেকে স্বৈরাচারকে বিতাড়িত করেছি। কিন্তু আমাদের যুদ্ধের সমাপ্তি হয়নি। পারা মহল্লায় নতুন করে স্বৈরাচার উদ্ভব হচ্ছে। নারায়ণগঞ্জে নতুন করে চাঁদাবাজ, দখলদারের উদ্ভব হচ্ছে। আমরা ছাত্ররা একত্রিত হয়ে এই দখলদারদের প্রতিহত করতে চাই। আমরা ছয় আগস্ট থেকেই নারায়ণগঞ্জে পরিচ্ছন্নতা ও আঞ্চলিক নিরাপত্তার জন্য কাজ করে যাচ্ছি।

 

নেতৃবৃন্দ আরো বলেন, পুলিশ রাষ্ট্রীয় বাহিনী। তারা দেশের নিরাপত্তার জন্য, নাগরিকের নিরাপত্তার জন্য কাজ করেন। আমরা স্পষ্টভাবে বলতে চাই, নতুন সরকার গঠন হয়েছে। এখন বাংলাদেশকে বা আমাদের এই শহরকে নতুন করে গড়ে তোলার সময়। আমরা আমাদের প্রশাসনকে নতুন আদলে দেখতে চাই।

পরবর্তীতে সদর মডেল থানা পুলিশের কর্মকর্তাদের সাথে ছাত্র আন্দোলনের সদস্যদের সাক্ষাৎ হয়। এই সময় ছাত্রদের উদ্দেশ্যে সদর মডেল থানার পুলিশ পরিদর্শক (অফিসার ইনচার্জ) শাহাদাত হোসেন বলেন, আমরা সব সময় জনগণের পাশে ছিলাম। আমরা আগামীতেও থাকবো জনগণের নিরাপত্তায় জনগণের সেবায় আমরা কাজ করে যাব। গত কিছুদিনের ঘটনার প্রেক্ষিতে এখন পুলিশের নিরাপত্তার জন্য আপাতত বাইরে যাচ্ছি না। এলাকার জনসাধারণ যারা আছে, ছাত্ররা সহ বিভিন্ন পেশাজীবীর মানুষ যারা আছেন সকলেরই আমরা সহযোগিতা চাই, যাতে আমরা জনগণের সেবায় কাজ করে যেতে পারি। আমরা আশা করি আপনারা আমাদের সহযোগিতা করবেন।

 

 

পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ফারহানা মানিক মুনা বলেন, আমরা প্রশাসনকে নতুন আদলে চাই। মানুষের সেবা করা হলো পুলিশ প্রশাসনের কাজ। আমরা সবাই আশা করছি পুলিশ প্রশাসন সেই জায়গা থেকেই কাজ করবে। বলি অনেক সিদ্ধান্তের কবলে পুলিশকে পড়তে হয়, অনেক ক্ষেত্রে প্রশাসন বাধ্য হয়। কিন্তু এই সকল বাধা বিপত্তির ঊর্ধ্বে গিয়ে প্রশাসন জনতার পক্ষে যাবে এটাই আমাদের দাবি।

RSS
Follow by Email