মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led02রাজনীতি

শেষ রক্তবিন্দু পর্যন্ত দেশের মানুষ ও প্রশাসনের পাশে থাকবো: গিয়াসউদ্দিন

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেছেন, নারায়ণগঞ্জেও স্বৈরাচারের বড় একটা আখরা ছিলো। এমন এক ব্যাক্তি ছিলেন, যাকে পুরো দেশ চিনে। তাদের সাথে যারা উঠা-বসা করেছেন এরকম অনেকেই আছেন। এখন আপনারা দয়া করে পর্দার আড়ালে থাকেন। সে হতে পারে রাজনীতিবিদ, হতে পারে সাংবাদিক, হতে পারেন শিক্ষক। আমরা কিন্তু সবাইকে চিনি, আমাদের কছে সকলের ছবি আছে। আমরা আপনাদের বিরুদ্ধে না, আপনারাও সংশোধন হন সেটা আমরা চাই। আমরাও কিন্তু দীর্ঘদিন পর্দার আড়ালে ছিলাম।

বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দের সাথে মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে জেলা প্রশাসকের আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেন, ছাত্র-জনতার আন্দোলনের ফলে স্বৈরশাসকের পতন হয়েছে। ছাত্র-জনতা নতুন এক ইতিহাস রচনা করেছে। এই কাঙ্ক্ষিত বিজয় আনতে গিয়ে যারা জীবন উৎসর্গ করেছেন, তাদের আত্মার মাগফিরাত কামনা করছি। যারা আহত হয়েছে তাদের দ্রুত সুস্থতা কামনা করছি। যতদিন এই বাংলাদেশ থাকবে, ততদিন বাংলার মানুষ এই ইতিহাস গৌরবের সাথে স্মরণ করবে। আন্দোলনের মাধ্যমে এই ছাত্র-জনতা যেভাবে বিজয়টা এনেছে, আমরা এই আন্দোরনে সেভাবে ভুমিকা রাখতে পারিনি। এই স্বৈরশাসক মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে, অবৈধ ভাবে ক্ষমতা ধরে রেখে নিজেদের স্বার্থে ব্যবহার করেছে।

তিনি আরও বলেন, আজ মুক্তিযোদ্ধা হিসেবে পরিচয় দিতে আমাদের লজ্জা বোধ হয়। কোটা নিয়ে যখন আন্দোলন শুরু হয় তখন আমি বলেছি, মুক্তিযোদ্ধারা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বীর। তারা কেনো তাদের সন্তানদের কাপুরুষ বানাবে। তারা কেন কোটা দিয়ে চাকরি নিবে। আমরা এর বিরুদ্ধে, সেদিন আমরা এটি স্পষ্ট করে বলেছি। অনেক সরকারি কর্মকর্তা সৎ হয়েও, সৎ ভাবে দায়িত্ব পালন করতে পারেননি। আপনারা সবাই আপনাদের মন-মস্তিস্কে পরিবর্তন আনবেন আমরা এটা আশা করি। আমি আমার দেহের শেষ রক্তবিন্দু পর্যন্ত এই দেশের মানুষের পাশে থাকবো, প্রশাসনের পাশে থাকবো। নারায়ণগঞ্জে আন্দোলনে কতজন শহীদ হয়েছেন, আহত হয়েছেন সরকারিভাবে তা তালিকা তৈরি করতে হবে। আন্দোলনের সহিংসতাকারীদের বিচারের আওতায় আনা হবে। মিথ্যা মামলার পরিবর্তে সত্যিকারের মামলা দিতে হবে।

সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক। এই সময় আরও উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আমীর খসরু, বিএনপির কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, মহানগর বিএনপির আহ্বায়ক সাখাওয়াত হোসেন খান, সদস্যসচিব আবু আল ইউসুফ খান টিপু, জামায়াতে ইসলামের মহানগর শাখার আমীর (সভাপতি) আব্দুল জব্বার, ইসলামী আন্দোলন বাংলাদেশের নারায়ণগঞ্জ মহানগর শাখার সভাপতি মুফতি মাসুম বিল্লাহ, হেফাজতে ইসলামের মহানগরের আমীর ফেরদাউসুর রহমান, বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমান ইসমাইল, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি মন্টু ঘোষ, জেলা সভাপতি হাফিজুল ইসলাম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আরিফ আলম দিপু, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম প্রমুখ।

RSS
Follow by Email