মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led01জেলাজুড়েরাজনীতিসিদ্ধিরগঞ্জ

শেখ হাসিনা-শামীম ওসমানসহ ৬২জনের নামে সিদ্ধিরগঞ্জে মামলা

লাইভ নারায়ণগঞ্জ: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সিদ্ধিরগঞ্জে শিমরাইল এলাকায় গুলিতে নিহত মিলনের স্ত্রী শাহনাজ বাদী হয়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, সাবেক সংসদ সদস্য শামীম ওসমানসহ ৬২ জনের নাম উল্লেখ্য করে সিদ্ধিরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।

রবিবার (১৮ আগস্ট) রাতে সিদ্ধিরগঞ্জ থানায় হত্যা মামলা হয়। এ নিয়ে নারায়ণগঞ্জে তাদের বিরুদ্ধে ২টি হত্যা মামলা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়,গত ২১জুলাই গণঅভ্যুত্থানে শিমরাইল এলাকায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে দিয়ে মাছের আড়ৎতে যাচ্ছিলেন মাছ ব্যবসায়ী মিলন মিয়া। এসময় ১ থেকে ৩ নং আসামীর নির্দেশে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা ছাত্র-জনতার উপর হামলা চালিয়ে গুলিবর্ষণ করে। এতে মিলনের বুকে গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। পরে তাকে উদ্ধার করে সাইনবোর্ডে এলাকায় প্রো-একটিভ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে রাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মামলায় আরও আসামীরা হল, শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান,ভাতিজা আজমেরী ওসমান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলর মতিউর রহমান মতি, শাহজালাল বাদল, নুর উদ্দিন মিয়া, রুহুল আমিন, ইফতেখার আলম খোকনসহ মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু, আওয়ামী লীগ নেতা জাকিরুল আলম হেলাল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক ইয়াসিন মিয়াসহ ৬২ জনের নাম মামলায় উল্লেখ করা হয়।

উল্লেখিত এই ৬২ জনের মধ্যে ২জন সংবাদকর্মী আছে বলে জানা যায়।

সিদ্ধিরগঞ্জ থানার ইন্সপেক্টর (অফিসার ইনচার্জ) আবু বকর সিদ্দিক, মামলার সত্যতা ও তথ্য নিশ্চিত করে।

RSS
Follow by Email