মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led02জেলাজুড়েরাজনীতিসদর

শেখ হাসিনা ও শামীম ওসমানের হাতে রক্তের গন্ধ: সাখাওয়াত

লাইভ নারায়ণগঞ্জ: মহানগর বিএনপির আহবায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, গত ৫ আগস্ট এই দেশের ছাত্র-জনতা ১৫ বছরের স্বৈরশাসকের অবসান ঘটিয়েছে। এই আন্দোলনের সময় নারায়ণগঞ্জকে মৃত্যুপুরিতে রূপান্তরিত করা হয়েছিলো। ওই বন্দরের সজলকে শামীম ওসমানের নেতৃত্বে রাজপথে গুলি করে হত্যা করা হয়েছে। শামীম ওসমান ও তার বাহিনী কিভাবে পুরো জেলায় অস্ত্র নিয়ে মহড়া দিয়েছে, এটা নারায়ণগঞ্জের মানুষ দেখেছে। এই সকল হত্যার বিচারের জন্য শামীম ওসমান, সেলিম ওসমান, আজমেরি ওসমান, অয়ন ওসমান ও শাহ্ নিজামসহ তাদের দোসরদের কাঠগড়ায় দাঁড় করানো হবে। মামলার প্রস্তুতি চলছে। শেখ হাসিনা ও শামীম ওসমানের হাতে রক্তের গন্ধ। সেই রক্ত এই দেশের ছাত্র-জনতার। এই রক্তের গন্ধ এই দেশের মানুষ ভুলবে না।

বুধবার (১৪ আগস্ট) অবস্থান কর্মসূচি পালন শেষে নগরীর হোসিয়ারী সমিতির সামনে এ কথা বলেন তিনি। ছাত্র জনতার উপর গুলি চালিয়ে হত্যার দায়ে শেখ হাসিনাসহ তার দোসরদের বিচারের দাবিতে দিনব্যাপি অবস্থান কর্মসূচীর আয়োজন করে মহানগর বিএনপি।

সাখাওয়াত হোসেন বলেন, যারা বেশি লাফাচ্ছেন, ১৫ই আগস্ট করবেন, রাস্তায় নামবেন; সেই স্বপ্ন ভুলে যান। আপনাদের জায়গা হবে জেলখানায়। অনেক হত্যা হয়েছে। কিন্তু এদের বিচার হয় নাই, নতুন সরকারকে সকল হত্যাকান্ডের বিচার করে ন্যায় কার্যকর করতে হবে। এ নারায়ণগঞ্জের মানুষ জানে কারা ত্বকীকে হত্যা করেছে, কারা এ হত্যার জন্য দায়ী। তাদেরকে গ্রেপ্তার করে অবিলম্বে বিচার করুন।

তিনি বলেন, প্রশাসনের প্রতি বলতে চাই, প্রশাসনের অনেকে স্বৈরাচারী সরকারের কারণে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছিলেন। কিন্তু প্রশাসনের সবাই খারাপ লোক না। আপনাদের প্রতি আমাদের কোন ক্ষোভ নাই। আমরা চাই প্রশাসন মাঠে নেমে জনগণের পক্ষে কাজ করবে। কেয়ারটেকার সরকার যেভাবে আপনাদের পরিচালিত করবেন, আপনারা সেভাবে জনগণের সেবা করবেন। স্বৈরাচারীদের পক্ষে কেউ অবস্থান নিলে তার রক্ষা হবে না। কেয়ারটেকার সরকারকে বলতে চাই, আপনারা ন্যায়ের পথে থাকবেন, গণতন্ত্রের পক্ষে থাকবেন, দুর্নীতি-হত্যার বিচার করবেন, সকল অনিয়মকে দূর করে সুশাসন কায়েম করবেন। এটাই আমাদের চাওয়া।

মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান এর সভাপতিত্বে ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় কর্মসূচীতে বক্তব্য রাখেন- মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এড. জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মনির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক এড. সরকার হুমায়ুন কবির, মহানগর যুবদলের আহ্বায়ক মনিরুল ইসলাম সজল, মহানগর মহিলা দলের সভানেত্রী দিলারা মাসুদ ময়না প্রমুখ।

RSS
Follow by Email