মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led04জেলাজুড়েবন্দররাজনীতি

শুধু শাসক নয় নীতি ও আদর্শের পরিবর্তন করতে হবে: মুফতী মাসুম বিল্লাহ

লাইভ নারায়ণগঞ্জ: মহানগর ইসলামী আন্দোলনের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ বলেন, দেশের অরাজকতার পেছনে দায় হল, নীতি ও আদর্শের অনুপস্থিতি। সুতরাং ব্যক্তি সংস্কারের পাশাপাশি নীতির সংস্কার অপরিহার্য হয়ে পড়েছে। দেশের সংবিধান সংস্কার করে সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার নিশ্চিত করে নতুন সংবিধান ঢেলে সাজাতে হবে। নচেৎ দেশ আবারো অরাজকতার মুখে পড়বে, দলীয় শাসন ও দূর্নীতির আখড়ায় পরিণত হবে। এবং আবারো শাসক গোষ্ঠির বিরুদ্ধে আন্দোলন-সংগ্রাম শুরু হয়ে যাবে। সুতরাং শুধু শাসকের পরিবর্তন নয়, নীতি ও আদর্শের পরিবর্তন করতে হবে।


শুক্রবার (৬ই সেপ্টেম্বর) বন্দর ইসলামী আন্দোলনের উদ্যোগে সরকারি কদম রসূল কলেজ চত্বরে নানা দাবিতে এক গণসমাবেশ অনুষ্ঠিত হয়। ছাত্র-জনতার গণবিপ্লবে সংঘটিত গণহত্যার বিচার, দুর্নীতিবাজদের গ্রেফতার, অবৈধ সম্পদ বাজেয়াপ্ত ও তাদেরকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করা, সংখ্যানুপাতিক (PR) পদ্ধতিতে জাতীয় সংসদ নির্বাচন এবং ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তির লক্ষ্যে ইসলামী সমাজভিত্তিক কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে এ গণসমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেন মাসুম বিল্লাহ।

এসময় তিনি আরও বলেন, স্বাধীনতার পর থেকে শাসকগোষ্ঠীদের মোহ ও উচ্চাভিলাসকে অগ্রাধিকার দিয়ে আইন প্রণয়ন করার কারণে দেশে কখনোই জনতার সরকার প্রতিষ্ঠিত হয়নি। সাধারণ খেটে খাওয়া মানুষ কর দিয়ে বারবার স্বৈরাচার ও দূর্নীবাজ সরকার পুষেছে, যারা দেশের জন্য কাজ করেনি। যার ফলে দেশের কাঙ্খীত উন্নয়ন হয়নি, বৈদেশিক ঋণের বোঝা বেড়েছে, আইনশৃঙ্খলার অবনতি হয়েছে এবং জালেম শাসকদের বিরুদ্ধে আন্দোলন-সংগ্রাম হয়েছে। কিন্তু দেশের মানুষ স্বাধীনতার সুফল পায়নি।

মুফতি মাসুম বিল্লাহ বলেন, ইসলামী শাসন ছাড়া জাতির মুক্তি নাই। ইতোপূর্বে সরকারগুলো ইসলামের বিরুদ্ধে পরিকল্পিত ষড়যন্ত্র করে এসেছে। ইসলামী শাসনের ব্যাপারে জনমনে ভীতি তৈরি করতে স্ক্রিপ্ট তৈরি হয়েছে। এর কারণ ছিল, বিগত সকল সরকার তাদের দূর্নীতি-দুঃশাসন চালাতে গিয়ে ইসলামকে বিষোধগার করেছে। ইসলাম ক্ষমতায় আসলে তারা এসকল অপরাধ করতে পারত না। সুতরাং কেমন শাসন চাই, একথার উত্তরে একবাক্যে বলা যায়, শরীয়াহ ভিত্তিক সংবিধান ও অনুশাসন চাই। এসময় তিনি বলেন ইসলাম, দেশ ও মানবতার ভিত্তিতে ঐক্যে করতে আমরা সর্বদা প্রস্তুত।

এসময় বন্দর থানার সভাপতি মুহাম্মাদ আবুল হাশিম-এর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, মুহাম্মাদ নূর হোসেন সিনিয়র সহ সভাপতি, ইসলামী আন্দোলন বাংলাদেশ, নারায়ণগঞ্জ মহানগর, মাওলানা সামছুল আলম, সাংগঠনিক সম্পাদক, ইসলামী আন্দোলন বাংলাদেশ, নারায়ণগঞ্জ মহানগর, হাফেজ মুহাম্মাদ রবিউল ইসলাম সভাপতি, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ, নারায়ণগঞ্জ মহানগর, মুহাম্মাদ সুলতান মাহমুদ, সেক্রেটারি, ইসলামী আন্দোল্গুন বাংলাদেশ, নারায়ণগঞ্জ মহানগর, মুফতি হাবিবুল্লাহ হাবিব, সভাপতি, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ, নারায়ণগঞ্জ মহানগর, আবুল হাশিম, সাধারণ সম্পাদক, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ, নারায়ণগঞ্জ মহানগর।

RSS
Follow by Email