মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
জেলাজুড়েরাজনীতি

শিল্প প্রতিষ্ঠানের ঘটনা আন্তর্জাতিকভাবে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করে: ছাত্র ফেডারেশন

লাইভ নারায়ণগঞ্জ: ‘৫ আগস্টের পর থেকে বাংলাদেশের কার্যত কোনো প্রশাসনিক সক্রিয়তা লক্ষ করা যাচ্ছেনা! যার ফলাফলে সহয সুযোগ হচ্ছে লুটপাটের। গতকাল রুপগঞ্জের টায়ার ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ডের সুচনাও এই লুটপাট থেকেই। স্থানীয়রা জানান, লুটপাট শুরু হওয়ার পর পুলিশকে জানানো হলেও তারা কোনো পদক্ষেপ নেননি। অগ্নিকাণ্ডের সময় তাৎক্ষনিক ফায়ার সার্ভিসের করা তালিখা অনুযায়ি আনুমানিক নিঁখোজ সংখ্যা ১৭৫! যা পরবর্তীতে তারা অস্বীকার করেন। স্থানীয়দের তথ্য মতে, নিখোঁজ সংখ্যা শতাধিক! বিবৃতি প্রদানের এই সময়েও জানা যায় ভবনে আগুন জ্বলছে!’

মঙ্গলবার বাংলাদেশ ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার সভাপতি ফারহানা মানিক মুনা ও সাধারণ সম্পাদক সৃজয় সাহা এক যৌথ বিবৃতিতে এসব কথা বলেন।

আমরা মনে করি, আইনশৃঙ্খলাবাহিনীর দায়িত্বশীল আচরণ থাকলে পরিস্থিতিটা ভিন্ন হতে পারতো। লুটপাট প্রতিরোধ করা যেতো। শত মানুষের জীবনশঙ্কা হতো না।
শিল্প প্রতিষ্ঠানে এই ধরনের ঘটনা আন্তর্জাতিকভাবে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করে। শিল্পে বিরূপ প্রভাব ফেলে।

প্রশাসনিক নিষ্ক্রিয়তায় নিন্দা জানিয়ে আরও বলেন, নতুন বাংলাদেশ গড়ার সূচনায় প্রশাসনের যথাযথ ভূমিকা আবশ্যক। বিগত সময়গুলোর মতো মানুষকে সংখ্যায় পরিণত করে, মিথ্যের আশ্রয় নিয়ে দায়িত্ব অস্বিকার করার সুযোগ নাই। আমরা বিচারবিভাগীয় তদন্ত কমিটি গঠন করে এই ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানাই। দায়িত্বে অবহেলা করা আইনশৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে অগ্নিকাণ্ডের সাথে জড়িতদের বিচার করতে হবে। পাশাপাশি সর্বোত্র শিল্প নিরাপত্তা নিশ্চিতে প্রশাসনকে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে।”

RSS
Follow by Email