মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led02অর্থনীতিজেলাজুড়ে

শিল্পাঞ্চলে বিশৃঙ্খলা-হয়রানি রোধে শিল্প পুলিশের পুনর্গঠন প্রয়োজন: হাতেম

লাইভ নারায়ণগঞ্জ: স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন বিকেএমইএ নেতৃবৃন্দ। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সচিবালয়ে সরাষ্ট্র উপদেষ্টার কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এসময় স্বরাষ্ট্র উপদেষ্টার সাথে বিকেএমইএ‘র নেতৃবৃন্দের বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

আলোচনার সময় বিকেএমইএ সভাপতি মোহাম্মদ হাতেম বলেন, তৈরি পোশাক খাতে কোনো সমস্যা তৈরি হওয়ার আগেই শিল্প পুলিশের দেওয়া তথ্য থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা সহজ হয়। কিন্তু বর্তমানে পুলিশের এই বিশেষ শাখাটির গতিশীলতা পরিলক্ষিত হচ্ছে না। এ সময় তিনি শিল্প পুলিশকে পুনর্গঠিত করে এর গোয়েন্দা শাখাকে শক্তিশালী করতে স্বরাষ্ট্র উপদেষ্টা দৃষ্টি আকর্ষন করেন।

এছাড়াও ঝুট ব্যবসাকে কেন্দ্র করে এ খাতে এক ধরনের বিশৃঙ্খলা তৈরি হচ্ছে বলে জানান বিকেএমইএ সভাপতি। তিনি বলেন, রাজনৈতিক পট পরিবর্তনের কারণে বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠি কারখানা থেকে ফুট নেওয়ার অপচেষ্টা চালাচ্ছে। এ সমস্যা থেকে উত্তরণে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দিষ্ট কন্ট্যাক্ট পারসন এবং হট লাইন তৈরির জন্য অনুরোধ জানান তিনি। এতে কোনো ধরনের বিশৃঙ্খলা তৈরি হওয়া মাত্রই স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অবগত করা ও সহযোগিতা পাওয়া সহজ হবে বলে বিকেএমইএ সভাপতি মত প্রকাশ করেন।

ব্যবসায়ীদেরকে অহেতুক মামলা দিয়ে হয়রানি বন্ধের অনুরোধ জানিয়ে নির্বাহী সভাপতি ফজলে শামীম এহসান বলেন, পূর্ব শত্রুতার জের ধরে বর্তমানে অনেক ব্যবসায়ীদের বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিত মামলা হচ্ছে। দেশের অর্থনীতিতে অবদান রাখা এই ব্যাবসায়ীরা যেন হয়রানিমূলক মামলার শিকার না হন এবং বিদেশ গমনের ক্ষেরে বাধার সম্মুখীন না হন তা নিশ্চিত করতে অনুরোধ জানান তিনি। বর্তমানে বেশ কিছু শিল্প জোনে শ্রম বিশৃঙ্খল পরিস্থিতি বিরাজ করছে। তাই শিল্প জোনে আইন শৃঙ্খলা বজায় রাখতে পুলিশের পাশাপাশি সেনাবাহিনী মোতায়েনের জন্যও তিনি স্বরাষ্ট্র উপদেষ্টার দৃষ্টি আকর্ষণ করেন।

সৌজন্য সাক্ষাতে আরও উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি মনসুর আহমেদ, সহ-সভাপতি মো. শামসুজ্জামান, আখতার হোসেন অপূর্ব, মোর্শেদ সারোয়ার সোহেল, মোহাম্মদ রাশেদ, পরিচালক মোস্তফা মনোয়ার ভূঁইয়া ও মিনহাজুল হক।

RSS
Follow by Email