রবিবার, অক্টোবর ৬, ২০২৪
ধর্মশিক্ষা

শিক্ষকরা সরকারের রক্তচক্ষু উপেক্ষা করে শিক্ষার্থীদের সমর্থন দিয়েছে: ডা. আবদুস সবুর

লাইভ নারায়ণগঞ্জ: জাতীয় শিক্ষক ফোরাম’র সেক্রেটারী জেনারেল প্রভাষক ডা. আবদুস সবুর বলেন, বৈষম্যবিরোধী ছাত্র- জনতার আত্মত্যাগের বিনিময়ে দেশ ফ্যাসিবাদমুক্ত হয়েছে। বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষকরাও বিগত সরকারের রক্তচক্ষু উপেক্ষা করে শিক্ষার্থীদের সমর্থন দিয়ে পাশে থেকেছে। বিপ্লবোত্তর শিক্ষার মানোন্নয়নে শিক্ষাখাতে সর্বোচ্চ বরাদ্দ দিতে হবে, বিরাজমান বৈষম্য দূরীকরণে এবং শিক্ষক সমাজের অধিকার ও মর্যাদা রক্ষায় ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবসে ইবতেদায়ী মাদরাসাসহ সকল এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের ঘোষণা দিতে হবে।

শুক্রবার (৪ অক্টোবর) বিকেল ৪ টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশহিসেবে জাতীয় শিক্ষক ফোরাম নারায়নগঞ্জ মহানগর শাখা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নগর সভাপতি আলতাফ হোসেন গাজীর সভাপতিত্বে এবং সেক্রেটারী আমীর হোসেন এর পরিচালনায় “শিক্ষার মানোন্নয়ন,বৈষম্য দূরীকরণ,শিক্ষাব্যবস্থা জাতীয়করণ ও শিক্ষক সমাজের ন্যায্য দাবী” আদায়ের লক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর সভাপতি মুফতী মাসুম বিল্লাহ বলেন,একই সিলেবাস পড়িয়েও সরকারি- বেসরকারি শিক্ষকদের বেতন,বাড়ি ভাড়া,বোনাস ও চিকিৎসা ভাতায় আকাশ-পাতাল ব্যবধান মেনে নেওয়া যায় না। এই বৈষম্য দূর করতে জাতীয়করণের কোন বিকল্প নেই। এছাড়াও এনটিআরসিএ’র মাধ্যমে দেশের একপ্রান্তের শিক্ষকদের আরেক প্রান্তে নিয়োগ প্রদান করায় এবং আর্থিক সুবিধা কম থাকায় মেধাবীরা শিক্ষকতা পেশায় আগ্রহ হারাচ্ছে। সমস্যার সমাধানে দ্রুত বদলী সিস্টেম চালু করা সময়ের দাবী।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর সেক্রেটারী সুলতান মাহমুদ,অর্থ সম্পাদক মো. ইসমাঈল,শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক হাজী মো. আবুল হাসেম ইসলামী শ্রমিক আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর সভাপতি মুফতী হাবিবুল্লাহসহ জাতীয় শিক্ষক ফোরাম এর মহানগর,থানা নেতৃবৃন্দ।

RSS
Follow by Email