মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led03জেলাজুড়েরাজনীতিসদর

লক্কর-ঝক্কর বাসে ভাড়া ৪৫ টাকার বেশি দিব না: তরিকুল সুজন

লাইভ নারায়ণগঞ্জ: গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলা’র সমন্বয়ক তরিকুল সুজন বলেছেন, নারায়ণগঞ্জের পরিবহনগুলোর বাস ভাড়া কমছে না। ৫ আগস্টের পর থেকে নারায়ণগঞ্জ শহরটা স্থবির হয়ে আছে। চাষাড়া গোল চত্বরে সব যানবহন থেমে থাকে। ফতুল্লা থেকে যারা আসেন তাদের রেল লাইনের সামনে নামিয়ে দেওয়া হয়। যারা নিতাইগঞ্জ থেকে আসেন তাদের চাষাড়ায় আসতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এই নারায়ণগঞ্জকে চাঁদাবাজরা স্থবির করে রেখেছে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকাল চারটায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন তিনি। যাত্রী অধিকার সংরক্ষণ ফোরাম এর উদ্যোগে এ বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

তরিকুল সুজন বলেন, চলতি বছরের ফেব্রুয়ারিতে ডিসি-এসপি মিলে পদক্ষেপ নেয়া হয়েছিল রুট পারমিট ছাড়া, ফিটনেস বীহিন পরিবহনগুলোর বাস বন্ধ করে দেয়া হবে। এ নারায়ণগঞ্জে চার শতাধিক বাস চলে। যার মধ্যে দেড় শতাধিকের রুট পারমিট নাই। নারায়ণগঞ্জের বন্ধন বাসের ৫৭টা বাস চলে, কিন্তু রুট পারমিট আছে মাত্র ১৫টির। উৎসবের ৪২টা বাসের মধ্যে ২টার রুট পারমিট আছে। ৫ আগস্টের পর আমরা দেখলাম, যারা পরিবহন খাত থেকে যারা চাঁদাবাজি করতো তারা সরে গেল। কিন্তু আজমীর ওসমানসহ নতুন চাঁদাবাজরা হাজির হলো। নারায়ণগঞ্জে অমুক বাস, তমুক বাস দিয়ে স্থবির করে দিল। ট্রাফিক পুলিশরা এ চাঁদাবাজদের সাথে মিলে টাকা খেয়ে রুট পারমিট নাই, ফিটনেস নাই এমন বাস চলতে দিচ্ছে। নবাগত এসপিকে অনুরোধ করবো, এই সকল রুট পারমিট বিহীন, ফিটনেস বিহীন বাসকে চিহ্নিত করে ডাম্পিং এর ব্যবস্থা করুন। নারায়ণগঞ্জবাসী টাকা দিয়ে বাসে উঠে। এই লক্কর-ঝক্কর বাসে আমরা ৫৫ টাকা ভাড়া দিতে রাজি না। আমরা বাস ভাড়া ৪৫ টাকার বেশি দিব না।

তিনি বলেন, ২০১৩ সোলে বাস মালিকরা সংবাদ সম্মেলন করে। তখনকার সময়ে সংসদ সদস্য শামীম ওসমানের শ্যালক এহসানুল হক নিপু নসিব পরিবহনকে দখল করে প্রতি মাসে ১৫ লাখ টাকা চাঁদা নিত। বাস মালিকরা ওই দিন বলে ছিলেন, যদি পরিবহন খাতে চাঁদাবাজি বন্ধ হয়, আইনশৃঙ্খলা বাহিনী পদক্ষেপ নিয়ে চাঁদাবাজি বন্ধ করে তবে বাস ভাড়া কমবে। ৫ তারিখের পর শেখ হাসিনা দেশ ত্যাগ করে, এমপিরা পালিয়ে যায়। কিন্তু নারায়ণগঞ্জে এখনও চাঁদাবাজরা বহাল আছে। কারণ ডিসি-এসপি চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয় নাই। ব্যবস্থা নেয় নি বলে চাঁদাবাজরা বহাল তবিয়তে আছে। ডিসি-এসপি আপনারা আসুন এবং নারায়ণগঞ্জবাসীর জন্য শান্তিময় পরিবেশ গড়ে তুলুন।

এসময় আরও উপস্থিত ছিলেন যাত্রী অধিকার সংরক্ষণ ফোরামের আহ্বায়ক রফিউর রাব্বি, ন্যাপের জেলা সাধারণ সম্পাদক এড. আওলাদ হোসেন, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি হাফিজুল ইসলাম, জেলা খেলাঘর আসরের উপদেষ্টা রথীন চক্রবর্তী, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল, নাগরিক কমিটির সাধারণ সম্পাদক জাহিদুল হক দিপু, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক হিমাংশু সাহা, জেলা সাংস্কৃতিক জোটের সভাপতি জিয়াউল ইসলাম কাজল, জেলা বাসদের সদস্য সচিব আবু নাঈম খান বিপ্লবসহ আরও অনেকে।

RSS
Follow by Email