মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪
Led02ফতুল্লা

র‌্যাবের হাতে চট্টগ্রাম থেকে বক্তাবলীর রশিদ মেম্বার আটক

লাইভ নারায়ণগঞ্জ: চট্টগ্রামে র‌্যাবের এক বিশেষ অভিযানে ফতুল্লা বক্তাবলী এলাকার রশিদ মেম্বার (৫০) নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে। সোমবার (২১ অক্টোবর) চট্টগ্রামের সীতাকুন্ড থানার ফৌজদারহাট বাইপাস মোড় এলাকায় র‌্যাব-১১ ও র‌্যাব-৭ যৌথ অভিযানে তাকে আটক করা হয়। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হত্যার চেষ্টা সহ একটি নাশকতা মামলার আসামি হিসেবে তাকে আটক করা হয় বলে জানানো হয়েছে।

আটককৃত রশিদ মেম্বার হলেন ফতুল্লা বক্তাবলী গোপালনগর এলাকার আজগর আলীর ছেলে।

র‌্যাব জানায়, গোপন সংবাদ ও তথ্য প্রযুক্তির সহায়তায় র‌্যাব-১১, নারায়ণগঞ্জ ও র‌্যাব-৭, চট্টগ্রাম এর যৌথ আভিযানে ছাত্র আন্দোলনের নাশকতা ও হত্যা চেষ্টা মামলার এজাহারনামীয় পলাতক আসামী রশিদ মেম্বর (৫০)কে আটক করা হয়েছে।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী রশিদ মেম্বর দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন অঞ্চলে নাশকতা কার্যক্রম চালিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় গত ১৯ জুলাই ফতুল্লা থানার দেলপাড়া এলাকায় ছাত্র আন্দোলনের ডাকে দিন ব্যাপী শান্তিপূর্ণ কর্মসূচি চলছিল। উক্ত কর্মসূচিকে প্রতিহত করার লক্ষ্যে ধৃত আসামী রশিদ মেম্বর (৫০)’সহ তার অন্যান্য সহযোগীরা তাদের হাতে থাকা ককটেল, রামদা, লোহার রোড সহ অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আন্দোলনকারী নিরীহ ছাত্র-জনতার উপর অতর্কিত হামলা, ককটেল বিস্ফোরণ এবং গুলি বর্ষণ করে। উক্ত ঘটনায় অনেক নিরীহ ছাত্র ককটেল, দেশীয় অস্ত্র ও গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য ফতুল্লা থানায় হস্তান্তর করা হয়েছে। এ মামলায় অন্যান্য আসামীদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।

RSS
Follow by Email