মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led03আড়াইহাজার

যৌথ অভিযানের প্রথম দিনে না.গঞ্জে লুট হওয়া অস্ত্র উদ্ধার

লাইভ নারায়ণগঞ্জ: যৌথ অভিযানের প্রথম দিনে নারায়ণগঞ্জের আড়াইহাজারে থানা থেকে লুট হওয়া পুলিশের ব্যবহৃত দুইটি অস্ত্র উদ্ধার করা হয়েছে। বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে আড়াইহাজার পৌরসভার গাজীপুরা এলাকার এক পরিত্যক্ত ইটভাটায় থেকে অস্ত্র দুইটি পুলিশ উদ্ধার করে।

বিষয়টি লাইভ নারায়ণগঞ্জকে নিশ্চিত করেছেন, নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সোহান সরকার।

এবিষয়ে আড়াইহাজার থানার ওসি মোহাম্মদ আহসান উল্লাহ জানান, গত মধ্যরাত থেকে লুটকৃত অস্ত্র উদ্ধারে যৌথবাহিনীর অভিযানের খবরে সর্বত্র ছড়িয়ে পড়লে দুইটি শর্টগান গাজীপুরা এলাকায় পরিত্যক্ত ইটভাটায় ফেলে রাখে। পুলিশ স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে অস্ত্র দুটি উদ্ধার করে থানায় নিয়ে আসে।

তিনি বলেন, গত ৫ আগস্ট দুবৃত্তরা থানার অস্ত্রসহ সকল জিনিসপত্র লুট করে আগুন লাগিয়ে থানাকে ধ্বংসস্তুপে পরিণত করে। এ ঘটনায় আড়াইহাজার থানার এসআই মোঃ রিপন আহম্মেদ বাদী হয়ে অজ্ঞাত নামা ২৫/৩০ হাজার জনকে আসামি করে একটি মামলাটি দায়ের করেন। ইতিমধ্যে অস্থায়ীভাবে থানার কার্যক্রম উপজেলার গণগ্রন্থাগারে পরিচালিত হচ্ছে।

জানা গেছে, সারাদেশে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের আগে পরে বিভিন্ন থানা ও পুলিশ ফাঁড়ি থেকে লুট হওয়া এবং অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযানে নেমেছে বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ পুলিশ, র‌্যাপিট অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বাংলাদেশ আনসারের সমন্বয়ে যৌথ বাহিনী। মঙ্গলবার দিবাগত রাত ১২টা থেকে এই অভিযান শুরু হয়।

এর আগে, গত ২৫ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত এক প্রজ্ঞাপনে বিগত ২০০৯ সালের ৬ জানুয়ারি থেকে ২০২৪ সালের ৫ আগস্ট পর্যন্ত বেসামরিক জনগণকে দেওয়া আগ্নেয়াস্ত্রের লাইসেন্স স্থগিত করে ৩ সেপ্টেম্বরের মধ্যে গোলাবারুদসহ আগ্নেয়াস্ত্র সংশ্লিষ্ট থানায় জমা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়।

নির্দেশনা অনুযায়ী ৩ সেপ্টেম্বরের মধ্যে নির্ধারিত স্থানে আগ্নেয়াস্ত্র জমা না করলে তা অবৈধ অস্ত্র হিসেবে গণ্য হবে। তাছাড়াও কোনো ব্যক্তির কাছে পুলিশের লুণ্ঠিত অস্ত্র ও গোলাবারুদ রক্ষিত থাকলে ৩ সেপ্টেম্বরের মধ্যে থানায় জমা দেওয়ার জন্য অনুরোধ করেছে পুলিশ হেডকোয়ার্টার্স। অস্ত্র জমা নেওয়ার পাশাপাশি বিভিন্ন থানায় বৈধ অস্ত্র ব্যবহারকারীদের হালনাগাদ হওয়া তালিকা সংগ্রহ করা হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, নারায়নগঞ্জ জেলায় মোট ৮৭১ জনকে অস্ত্রের লাইসেন্স প্রদান করা হয়েছে।

RSS
Follow by Email