বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
Led03জেলাজুড়েরাজনীতিসদর

যতদিন দখলবাজী-চাঁদাবাজি ছাড়বেন না, আমরাও রাজপথ ছাড়বো না: মুনা

লাইভ নারায়ণগঞ্জ: জেলা ছাত্র ফেডারেশনের সভাপতি ফারহানা মানিক মুনা বলেন, যারা এতদিন অমুক সেনা তমুক সেনা বলে এখন বৈষম বিরোধীদের বোরখা পড়তে চান তাদেরকে বলছি আপনারা নতুন লেবাস লাগিয়ে পার পাবেন না। আমরা ছাত্র-জনতা আপনাদের প্রত্যেককেই চিনি। যদি বৈষম্য বিরোধী ছাত্রদের নামে আপনারা কোথাও চাঁদাবাজি দখলদারিত্ব করেন তাহলে আমরা ছাত্র জনতা নিয়ে আপনাকে আপনাদের গডফাদারের পথে পাঠিয়ে দিবো। আপনাদের মত নৈরাজ্য সৃষ্টিকারীদের এই নারায়ণগঞ্জ থেকে আমরা ছাত্র জনতার বিতাড়িত করবো।

শুক্রবার (১৬ আগস্ট) বিকাল ৪ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে ছাত্র জনতার হত্যার বিচার ও শহীদদের ক্ষতিপূরণসহ নানা দাবিতে সমাবেশ ও মিছিল করেছে গণসংহতি আন্দোলন। সমাবেশে এক বক্তব্য এ কথা বলেন ফারহানা মানিক মুনা।

সমাবেশে তিনি আরও বলেন, আমরা বাংলাদেশের সকল বৈষম্য ও নৈরাজ্যর বিরোধিতা করছি। আর সেই বিরোধিতা করতে গিয়ে মুগ্ধ আসিফ আমানতের মতো অনেক নাম শহীদ হয়েছে। ৫ আগস্ট ছাত্রদের ডাকে জনসাধারণের উপস্থিতিতে একটি গণঅভ্যুত্থান হয়েছে। যার কারনে বাংলাদেশ আজ স্বৈরাচারমুক্ত হয়েছে। এই বিষয়ে প্রতিটি ছাত্র জনতার বিজয়। কিন্তু বিজয়ের পর এই বাংলাদেশের নতুন দক্ষতার চাঁদাবাজ সন্ত্রাস সৃষ্টি হওয়ার উপক্রম হয়েছে। তারা বৈষম্য বিরোধীদের ছাত্রদের নামে বিভিন্ন জায়গায় চাঁদাবাজি করছে। তাদের হুশিয়ার করে বলে দিতে চাই আমরা কোন রাজপথ ছাড়িনি। যতদিন না পর্যন্ত আপনারাও দখলবাজ, চাঁদাবাজি না ছাড়বেন আমরাও রাজপথ ছেড়ে ঘরে ফিরব না। আপনাদের প্রত্যেককে প্রশাসনিকভাবে বিচারের আওতায় আনা হবে। এই আন্দোলন আমাদের একমাত্র শক্তি ছিল ঐক্যবততা আর আমাদের এই শক্তিকে ধরে রাখতে হবে।

এসময় জেলা গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী তরিকুল সুজনের সভাপত্বিত্বে ও গার্মেন্টম শ্রমিক সংহতির কেন্দ্রীয় সহসভাপতি অঞ্জন দাসের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন, মহানগর গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী নিয়ামুর রশিদ বিপ্লব, নির্বাহী সমন্বয়ক পপি রাণী সরকার, জেলা কমিটির অন্যতম নেতা আলমগীর হোসেন আলম, সিদ্ধিরগঞ্জ থানা কমিটির সম্পাদক জিয়াউর রহমান, সোনারগাঁ থানা কমিটির আহ্বায়ক ইব্রাহীম খলিল, ১৮ নং ওয়ার্ড কমিটির আহ্বায়ক জুয়েল সরকার, ছাত্র ফেডারেশনের সহ-সভাপতি সাইদুর রহমান, কুমুদিনী কলোনীর নেত্রী লায়লা প্রমুখ। এছাড়াও সমাবেশে আরো উপস্থিত ছিলেন জেলা কমিটির সদস্য আওলাদ হোসেন, এস এম রাব্বি, রাকিবুল হাসান দিপু, শুভ দেব, নাজমা বেগম, আব্দুল আল মামুন, ছাত্র ফেডারেশনের জেলার সাধারণ সম্পাদক সৃজয় সাহা প্রমুখ।

RSS
Follow by Email