বুধবার, অক্টোবর ১৬, ২০২৪
Led03সদর

মূল্য তালিকা প্রদর্শন না করায় নিতাইগঞ্জে ৩ প্রতিষ্ঠানের জরিমানা

লাইভ নারায়ণগঞ্জ: নিতাইগঞ্জের পাইকারি বাজারে তদারকি অভিযান চালিয়েছে বিশেষ টাস্কফোর্স। বুধবার (১৬ অক্টোবর) জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানার নেতৃত্বে এ অভিযানটি পরিচালিত হয়।

এসময় মূল্য তালিকা না দেখাতে পারায়, ক্রয় রশীদ ও মূল্য তালিকায় দামের পার্থক্যের কারণে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। এর মধ্যে মেসার্স শ্রী কৃষ্ণ গোপালভান্ডারকে ১০ হাজার টাকা, মেসার্স আহসান উল্লাহ ট্রেডার্সকে ১০ হাজার টাকা এবং মেসার্স গোবিন্দ ভান্ডারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এব্যাপারে টাস্কফোর্স কমিটির সদস্য সচিব মো: সেলিমুজ্জামান লাইভ নারায়ণগঞ্জকে জানান, নিতাইগঞ্জ বাজারে তদারকি অভিযান পরিচালনার সময়ে মেসার্স আহসান উল্লাহ ট্রেডার্সে মূল্য তালিকা টাঙানো হয়নি। তাই মেসার্স আহসান উল্লাহ ট্রেডার্স ও শ্রী কৃষ্ণ গোপালভান্ডারকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার মো. মাসুদ রানা। এরই সাথে মেসার্স গোবিন্দ ভান্ডার নামে অপর একটি প্রতিষ্ঠানে মূল্য তালিকার সাথে ক্রয় রশিদে পণ্যের দামে পার্থক্য লক্ষ্য করা যায়। এ কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষ হতে এ প্রতিষ্ঠানটিকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। জরিমানার পাশাপাশি আমরা ৩টি প্রতিষ্ঠানের মালিকদের মূল্য তালিকা টাঙানো, নির্ধারিত মূল্যের চেয়ে অধিক দামে পণ্য না বিক্রয় করতে সতর্ক করেছি।

অভিযানে আরও উপস্থিত ছিলেন বিশেষ টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ‘র সহকারী পরিচালক মো: সেলিমুজ্জামান, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার প্রতিনিধি ডা. আল মাহমুদ হাছান, জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তার প্রতিনিধি মোঃ ছালাউদ্দিন ভূইয়া, জেলা কৃষি বিপণন কর্মকর্তা ইবনুল ইসলাম এবং সদর থানা পুলিশের একটি টিম।

RSS
Follow by Email