বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
Led03অর্থনীতি

মার্কিন বাজারে পোশাক শিল্পের প্রসার ঘটাতে কাজ করবে বিকেএমইএ: মোহাম্মদ হাতেম

লাইভ নারায়ণগঞ্জ: মার্কিন বাজারে বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের প্রসার ঘটাতে কাজ করবে বিকেএমইএ, এমনটাই জানিয়েছেন সংগঠনের নবনির্বাচিত সভাপতি মোহাম্মদ হাতেম। রোববার (২৫ আগস্ট) সংগঠনটির এক জরুরি বোর্ড সভায় সভাপতির দায়িত্ব গ্রহণের পর গণমাধ্যকে তিনি এই কথা জানান।

মোহাম্মদ হাতেম বলেন, ‘বাণিজ্য অঞ্চলে অগ্রাধিকারমূলক বাণিজ্য সুবিধা অব্যাহত রাখতে আমরা ইইউ‘র সাথে আবার আলোচনা শুরু করার জন্য সরকারের সাথে কাজ করবো। এছাড়া মার্কিন বাজারে বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের প্রসার ঘটাতে কাজ করবে বিকেএমইএ’র নব গঠিত কমিটি।

বিকেএমইএর নবনির্বাচিত এই সভাপতি আরও বলেন, আমাদের অগ্রাধিকার হবে কেন্দ্রীয় ব্যাংকের সাথে শিল্পের জন্য অর্থায়নের সমস্যা সমাধানের জন্য কাজ করা এবং শুল্ক আইন এবং কিছু সমস্যা সম্পর্কিত পদ্ধতিগুলো কমিয়ে আনতে এনবিআরের সাথে কাজ করবো।

একই বোর্ড সভায় ফতুল্লা অ্যাপারেলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফজলে শামীম এহসানকে নির্বাহী সভাপতি এবং মাইক্রো ফাইবার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ শামসুজ্জামানকে সহ-সভাপতি নির্বাচিত করা হয়।

এর আগে, সংগঠনের সাবেক সভাপতি সেলিম ওসমান ব্যক্তিগত কারণ ও অসুস্থতার কথা উল্লেখ করে তার সভাপতি ও বোর্ড পরিচালক পদ থেকে পদত্যাগ করেছেন।

RSS
Follow by Email